সর্বশেষ

30.5 C
Rajshahi
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

‘ক্ষুদ্র বিনিয়োগ দেশে কর্মসংস্থান সৃষ্টি ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে টেকসই উন্নয়নে ’

টপ নিউজ ডেস্কঃ ক্ষুদ্র ঋণ বড় অবদান রেখেছে আমাদের দেশের অর্থনীতিতে । অর্থনীতিতে আমাদের দেশের এই ঋণ জিডিপির উন্নতির ধারা ধরে রাখতে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশ। এছাড়াও এই ঋণগুলো যে কাজে ব্যবহৃত হয় সেখানে অনেকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে। যা বাংলাদেশের জন্য বড় একটি প্রয়োজন। এজন্য পুরো দেশে এই ঋণ ছড়িয়ে দিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ।

শনিবার রাজশাহী নগরীর একটি হোটেলে ইসলামি ব্যাংকের ক্ষুদ্র ও এসএমই উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি ।

এসময় তিনি বলেন, এসএমই খাতে ব্যাংকের দীর্ঘমেয়াদী অব্যাহত আর্থিক সেবা জরুরি গ্রাহকদের প্রতি । ক্ষুদ্র ও এসএমই উদ্যোক্তাদের নিয়মিত ঋণ পরিশোধের মাধ্যমে ব্যবসায় প্রসারে আরো বেশি মনযোগ দিয়ে আহবান জানান তিনি কাজ করার জন্য ।

কোভিড-১৯ এর সময়ে ইসলামী ব্যাংকের ভূমিকার প্রশংসা করে তিনি জানান, প্রণোদনার প্যাকেজের এই ব্যাংক অর্থ বিতরণে চমৎকার কাজ করেছে।

সম্মেলনে ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও বক্তব্য দেন সিইও মুহাম্মদ মুনিরুল মওলার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে , বাংলাদেশ ব্যাংক, জীবন কৃষ্ণ রায় রাজশাহী কার্যালয়ের নির্বাহী পরিচালক ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles