সর্বশেষ

35 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

গোদাগাড়ির কুমুরপুরে আশ্রায়ণ পরিদর্শন করলেন রাজশাহী-১ আসনের এমপি

হাবিবা সুলতানাঃ আজ (৩১ মার্চ) গোদাগাড়ির গড়বাড়ি এলাকায় মুজিব জন্ম শতবার্ষিকী উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মীত আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন রাজশাহী-১ আসনের এমপি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

নিজস্ব ছবি

সেসময় সেখানে উপস্থিত ছিলেন গোদাগাড়ির উপজেলা নির্বাহী অফিসার মোঃ জানে আলম এবং প্রধানমন্ত্রী অধিদপ্তরের একটি বিশেষ দল। তাদের সাথে এমপি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী প্রকল্পের অগ্রগতি ও স্থায়িত্ব নিয়ে বৈঠক করেন। বৈঠক শেষে তিনি সকলের ‍উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

বক্তব্যে তিনি বলেন, ‘…সূর্য্যের আলোটা চাঁদের উপরে পড়ে, চাঁদ সেখান থেকে আলোটা রিফ্লেক্ট করে পৃথিবীর মানুষের উপরে ফেলে। তখন সেই আলোতে আমরা চলি। আমার অবস্থা হলো তাই, আমার সূর্য্য হলেন শেখ হাসিনা, আমার উপর যে আলোটা পড়ে সেই আলোটা আপনাদের উপর পড়ে।আমি কোনো কাজ করি না। যা কাজ করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুকন্যার আপনাদের জন্য করেন।’ তিনি আরো বলেন, ‘আমরা এই জনপদের মানুষ অনেক গরীব, অনেক কস্টে ছিলাম। এখন আমরা অনেক ভালো আছি। আমরা এই জনপদের মানুষ একজনকে একমুঠো চাল দিয়ে সাহায্য করতেও ভয় পেতাম, আমার ঘরেরটা কমে যাবে।… আমাদের অনেকেই নিজেদের সন্তানদের ঘর তুলে দিতে পারিনি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কত বড় হৃদয়ের মানুষ যে বাংলদেশে কোটি কোটি বাড়ি করে আপনাদের দান করে দিয়েছে।

মাননীয় এমপি মহোদয় উপস্থিত জনসাধারণের উদ্দেশ্যে আরো বলেন, আপনাদের কাছে অনুরোধ আপনারা মাননীয় প্রধানমন্ত্রীকে আঁকড়ে ধরবেন। কিভাবে আঁকড়ে ধরবেন? উনাকে কোথায় পাচ্ছেন? উনাকে আঁকড়ে ধরতে উনার দলকে আঁড়ে ধরতে হবে। উনার দলের প্রতীককে আঁকড়ে ধরতে হবে। উনার দলের প্রতীককে আঁকড়ে ধরবেন, নৌকা আঁকড়ে ধরবেন। নৌকা যতদিন জিতবে আপনারা শান্তিতে থাকবেন।

বক্তব্য শেষে তিনি প্রধানমন্ত্রী অধিদপ্তরের বিশেষ দলকে অনুরোধ করেন যেন প্রতিটি প্রকল্পের স্থায়িত্বের একটি স্মারক রাখা হয় এবং স্থায়িত্বের মেয়াদের পূর্বেই যদি প্রকল্পের কোনোরূপ ক্ষতি সাধন হয় তবে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিকে জবাবদিহিতার আওতায় আনার দাবী জানান তিনি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles