সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

ঘূর্ণিঝড়ে সাবধান থাকতে বললেন প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ আগামী ডিসেম্বরে দেশে আরেকটি ঘূর্ণিঝড় আঘাত হানতে পারে বলে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর (বিএমডি) সতর্ক করেছে। এ বিষয়ে সাবধানতা অবলম্বন করতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান এক প্রশ্নের জবাবে ।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল রাত ১টা ১০ মিনিটে আমাকে ফোন করে জানিয়েছেন যে এটা (ঘূর্ণিঝড় সিত্রাং) ভালোভাবে মোকাবিলা করেছো, এ জন্য ধন্যবাদ। কিন্তু ডিসেম্বর মাসে আরেকটা আসবে, একই রকম সাবধানতা সেটির ব্যাপারে অবলম্বন করতে হবে।

বিএমডি আবহাওয়াবিদ আবদুল মান্নান মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে সিত্রাং-পরবর্তী পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে জানান, ডিসেম্বরে দেশে আঘাত হানতে পারে আরেকটি ঘূর্ণিঝড় ।

ব্রিফিংয়ের শুরুতে প্রতিমন্ত্রী বলেন, মহান আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া। যেভাবে সিত্রাং সৃষ্টি হয়েছিল, যেসব পূর্বাভাস ছিল, যেভাবে এর বিস্তৃতি ছিল, ধারণা করা হচ্ছিল অনেক বেশি হবে ক্ষয়ক্ষতির পরিমাণ ।

আল্লাহর রহমতে সিত্রাং ঘূর্ণিঝড় হিসেবেই ছিল, এটা প্রবল বা অতিপ্রবল বা সুপার সাইক্লোন রূপ নেয়নি কোনোটিতেই । বাতাসের গতিবেগ ৮০ কিলোমিটারের উপরে যায়নি।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles