সর্বশেষ

35.6 C
Rajshahi
বুধবার, জুন ১৯, ২০২৪

চাকরিপ্রত্যাশীরা ৪ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শিক্ষামন্ত্রীর আশ্বাসে

টপ নিউজ ডেস্কঃ শিক্ষামন্ত্রী দীপু মনির আশ্বাসের পর সড়ক ছেড়ে দিয়েছেন শাহবাগের বেসরকারি শিক্ষক নিবন্ধন (এনটিআরসিএ) সনদধারী চাকরিপ্রত্যাশীরা। আজ বুধবার (২১ ডিসেম্বর) বেলা প্রায় ৪টার দিকে তারা সড়ক থেকে উঠে গেলে শুরু হয় শাহবাগ থেকে মৎস্য ভবন অভিমুখী সড়কে যান চলাচল।

তবে সড়ক ছেড়ে দিলেও শান্তিপূর্ণভাবে চাকরিপ্রত্যাশীরা অবস্থান করছেন জাতীয় জাদুঘরের সামনে।

এর আগে আজ (বুধবার) প্রায় বেলা সাড়ে ১১টার দিকে প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেন সনদধারীরা বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার (এনটিআরসিএ) জন্য নিবন্ধিত সনদধারীরা। এতে প্রায় ৪ ঘণ্টা রাস্তা বন্ধ থাকায় তৈরি হয় তীব্র যানজট। যানজটে সাধারণ মানুষ দুর্ভোগে পড়েন।

বুধবার বিকাল ৪টার দিকে শিক্ষামন্ত্রীর সঙ্গে বিক্ষোভকারীদের মধ্যে আমির হোসেন, জি এম ইয়াসিন এবং ওমর ফারুক কথা বলার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের দিকে রওনা হয়েছেন।

ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ বলেন, ‘চাকরিপ্রত্যাশীদের বুঝিয়ে আমরা সড়ক থেকে সরিয়ে দিয়েছি। শিক্ষামন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলতে গিয়েছেন তাদের পক্ষ থেকে তিন জন। সড়কে এখন স্বাভাবিক রয়েছে যান চলাচল।

উল্লেখ্য, প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে গত ৫ জুন শাহবাগ জাতীয় গণগ্রন্থাগার অধিদফতরের সামনে গণ-অনশন শুরু করেন তারা। তাদের অনশনের আজ ২০০তম দিন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles