সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

জাতিসংঘের শরণার্থী দূতের পদ ছাড়লেন অ্যাঞ্জেলিনা জোলি

টপ নিউজ ডেক্স: অস্কারজয়ী হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূতের পদ ছাড়লেন ।

শনিবার এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে ,২০০১ সালে  যুক্তরাষ্ট্রের তারকা অভিনেত্রী জোলি ইউএনএইচসিআরে কাজ শুরু করেন । ২০১২ সালে সংস্থাটির বিশেষ দূত হন তিনি।

জোলি বলেছেন, আমি বিশ্বাস করি অনেক কিছুই করেছে ইউএনএইচসিআর । বিশেষ করে জরুরি সহায়তার মাধ্যমে এই সংস্থা জীবন বাঁচিয়েয়েছে ।’

৪৭ বছর বয়সী এই তারকা  পদত্যাগের ঘোষণা দিয়ে ইনস্টাগ্রামে পোস্টে বলেন, ২০ বছরের বেশি সময় কাজ করার পর  সংস্থাটির দায়িত্ব ছাড়ছি আমি। শরণার্থীরা হলেন তারা যাদের সবচেয়ে বেশি প্রশংসা করি আমি এবং তাদের সঙ্গে কাজ করার জন্য আমার বাকি জীবন নিবেদিত।

তার ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে জোলি বলেন, যাদের নেতৃত্ব আরও বেশি সরাসরি প্রভাব ফেলে আমি এখন এমন সংস্থাগুলোর সঙ্গে কাজ করব ।

জোলির দায়িত্ব ছাড়ার বিষয়টি  ইউএনএইচসিআর এক বিবৃতিতে নিশ্চিত করে বলেছে, অক্লান্ত পরিশ্রম করেছেন অ্যাঞ্জেলিনা জোলি । ৬০টিরও বেশি ফিল্ড মিশন চালিয়েছেন তিনি এবং এসবের মধ্য দিয়ে মানুষের দুঃখ কষ্টের গল্প তুলে ধরেছেন। জোলি এখন আরও মানবিক ও মানবাধিকার ইস্যুতে নিযুক্ত হবেন।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles