সর্বশেষ

37 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

টিসিবির কার্যক্রম হঠাৎ স্থগিত

টপ নিউজ ডেক্সঃ আজ সোমবার থেকে সারাদেশে ১১০ টাকা লিটার দরে সয়াবিন তেল বিক্রি শুরু করার কথা ছিল সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবির)। একই সঙ্গে ন্যায্য মূল্যে চিনি, মসুর ডাল ও ছোলা বিক্রি শুরুরও কথা ছিল সংস্থাটির।

কিন্তু গতকাল রবিবার রাতে হঠাৎ এক সংবাদ বিজ্ঞপ্তিতে সেই কার্যক্রম স্থগিতের ঘোষণা দেয় সংস্থাটি। অর্থাৎ আগামী জুনে টিসিবি এই কার্যক্রম শুরু করবে বলেও জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিটিতে।


টিসিবি সূত্রে জানা যায়, সুষ্ঠ বণ্টনের স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী মাসে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এসব পণ্য বিক্রি করা হবে। টিসিবির মুখপাত্র মো. হুমায়ুন কবীর বলেন, গত রমজানে এক কোটি পরিবারকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ন্যায্য মূল্যে খাদ্য পণ্য দেওয়া হয়। এবার ঢাকা ও বরিশালকে যুক্ত করে ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য দেওয়ার আওতা বাড়ানো হবে। এ কারণে সোমবার (আজ) থেকে পণ্য বিক্রি শুরুর কথা থাকলেও সবকিছু মাথায় নিয়ে তা স্থগিত করা হয়েছে।


উল্লেখ্য যে, আজ সোমবার থেকে টিসিবির ট্রাকে প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা ও ছোলা ৫০ টাকা কেজি দরে বিক্রি করার কথা ছিল। ভোক্তাপ্রতি সয়াবিন তেল দুই লিটার, চিনি দুই কেজি, ডাল দুই কেজি এবং ছোলা ভোক্তার চাহিদা অনুযায়ী বিক্রির পরিকল্পনা নেওয়া হয়েছিল।
টিসিবির বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ঢাকার দুই সিটি কর্পোরেশন ও বরিশাল সিটি করপোরেশনে ফ্যামিলি কার্ড প্রণয়ন ও বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। ফ্যামিলি কার্ড বিতরণ কার্যক্রম শেষ হলে শুধুমাত্র এই কার্ডের মাধ্যমেই টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম অব্যাহত থাকবে।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles