সর্বশেষ

43.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

ডাল, কাঁচামরিচ ও ডিমের দাম বেড়েছে রাজশাহীতে

টপ নিউজ ডেস্কঃ রাজশাহীর বাজারে এক সপ্তাহের ব্যবধানে বেড়েছে পেঁয়াজ,ডাল, কাঁচামরিচ, ও ডিমের দাম। মুরগি, মাংসসহ বিভিন্ন সবজির দাম প্রায় অপরিবর্তিত রয়েছে । তবে বোতলজাত সয়াবিন তেলের দাম সরকার গত ৫ মে লিটারে ৩৮ টাকা এবং খোলা সয়াবিন ৪৪ টাকা লিটারে বৃদ্ধি করলেও তা চাহিদা মত পাচ্ছে ক্রেতারা বাজারে সরবরাহ ঠিক থাকায় ।

শুক্রবার রাজশাহী নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় এমন চিত্র ।

নগরীর সাহেব বাজারে দেশী পেঁয়াজ গত সপ্তাহের চেয়ে কেজিতে ১০ টাকা বেড়ে শুক্রবার (১৩ মে) ৪০ টাকা বিক্রি হচ্ছে আর ভারতীয় পেঁয়াজ কেজিতে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৩৫ টাকায় ।

বাজারে কাঁচমরিচের দাম উর্ধ্বগতি রয়েছে অব্যাহত । গত সপ্তাহের চেয়ে কেজিতে কাঁচামরিচ ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৯০ টাকা কেজিতে । এছাড়াও মসুর ডাল কেজিতে ৫ টাকা বেড়ে ১৩৫ টাকা এবং মুরগির লাল ডিম হালিতে ৬ টাকা থেকে বেড়ে ৩৮ টাকা ও সাদা ডিম ৪ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৩৪ টাকায় ।

ব্রয়লার মুরগি ১৫০ ও ২৬০ টাকা সোনালী মুরগি , গরুর মাংস ৬৫০ এবং খাসির মাংস বিক্রি হচ্ছে ৯০০ টাকা কেজি দরে যা অপরিবর্তিত রয়েছে।

এদিকে বিভিন্ন সবজির দাম অপরিবর্তিত রয়েছে । বেগুন ৫০ টাকা, ঢ়েড়স ৩০, পটল ৩০, লাউ ৩০, শসা ৪০, করলা ৪০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles