সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

তিনদিনেই রাজশাহীতে মিলছে ভারতীয় ভিসা

টপ নিউজ ডেস্কঃ এখন রাজশাহীতে মাত্র তিনদিনেই ভারতীয় ভিসা মিলছে। ভিসার আবেদন গ্রহণ ও যাচাই-বাছাই পদ্ধতি সহজ করায় ভিসা প্রত্যাশীদের দুর্ভোগ কমেছে।

বাংলাদেশীদের ভারতে চিকিৎসায় আগ্রহীদের সুবিধা দিতে উদ্যোগ নেয়া হয়েছে এ ধরনের।

ভিসার আবেদনকারীদের কাগজপত্রে কোনো জটিলতা থাকলে সেটি সমাধানেরও ভারতীয় ভিসা সেন্টার থেকেই পরামর্শ দেয়া হচ্ছে । ফলে এখন অনেকটাই বদলে গেছে ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার-আইভ্যাকের সেবার মান।

ভিসা প্রত্যাশীরা জানান, মহানগরীর বর্ণালী মোড়ে আইভ্যাক সেন্টারে ভিসার আবেদনপত্র জমা দিতে দাঁড়াতে হতো দীর্ঘ লাইনে । আগে ভিসার আবেদন জমা দেয়ার জন্য দুই দিন থেকেই লাইন শুরু হতো।

রাজশাহীর বাইরে থেকে আসা ব্যক্তিরা লাইন ধরতেন আগের দিন বিকেল থেকেই । সেখানেই খোলা আকাশে নিচে রাত কাটাতেন বহু মানুষ। রোদে পুড়ে বা বৃষ্টিতে ভিজেও দাঁড়িয়ে থাকতো ঘণ্টার পর ঘণ্টা। বিশেষ করে মেডিকেল ভিসা পেতে শেষ ছিল না রোগী ও স্বজনদের দুর্ভোগের । জরুরি আবেদনের পর ২০-২৫ দিন সময় লাগতো ভিসা পেতে। তবে গেল এখন সে অবস্থার পরিবর্তন এসেছে।

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার হালিমুজ্জামান চাকরি করতেন একটি বিদ্যুৎ প্লান্টে । হঠাৎই তার মেরুদণ্ডের সমস্যা ধরা পড়ে। পরিস্থিতি জটিলে রূপ নেয়। তাই চাকরি ছেড়ে বাড়ি চলে আসেন।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles