সর্বশেষ

37.3 C
Rajshahi
বুধবার, মে ২২, ২০২৪

তিনমাসেও সমাধান হয়নি, আমরণ অনশনে রাবি শিক্ষার্থীরা

টপ নিউজ ডেস্কঃ ‘শিক্ষক রাজনীতির’ কারণে ফল বিপর্যয় হয়েছে এমন অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগে তুলে প্রশাসনের তদন্ত ও সমাধানের দাবি জানিয়ে আমরণ অনশনে বসেছেন উর্দু বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। আজ সোমবার (০৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে তারা শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে রোদে বসে অনশন কর্মসূচি শুরু করেন। এসময় কর্মসূচি থেকে তারা ঘোষণা দেন দাবি না মানা পর্যন্ত অনশন চালিয়ে যাবার।

কর্মসূচিতে উর্দু বিভাগের শিক্ষার্থীদের হাতে দেখা যায় ‘ছাত্রদের উপর হুমকি ধামকির বিচার চাই, ছাত্রবান্ধব বিভাগ চাই’, ‘আমরণ অনশন চলবে, প্রাপ্য ফলাফল ফিরিয়ে দিতে হবে’ সংবলিত প্ল্যাকার্ড। এসময় উপস্থিত ছিলেন ওই বিভাগের ২০-২৫ জন শিক্ষার্থী।

নাম প্রকাশে অনিচ্ছুক অনশনরত এক শিক্ষার্থীদের অভিযোগ, তাদের এই ফল বিপর্যয় হয়েছে বিভাগের শিক্ষকদের মধ্যে রাজনৈতিক মতপার্থক্যের কারণে। তাদের দাবি, শিক্ষকরা যেপন্থী রাজনীতি করেন শিক্ষার্থীদের সম্পর্ক তার বিপরীতপন্থি শিক্ষকদের সঙ্গে ভালো থাকলে ওই পন্থি শিক্ষক তার সাবজেক্টে (বিষয়) নাম্বার কম দেন। এছাড়াও শিক্ষার্থীদের দাবি এক শিক্ষকের কোনো প্রোগামে গেলে তখন অন্য শিক্ষক নাম্বার কমিয়ে দেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles