সর্বশেষ

33.5 C
Rajshahi
শনিবার, মে ২৫, ২০২৪

নওগাঁয় অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনের অপরাধে তিন যুবক আটক

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর পত্মীতলা উপজেলা থেকে অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া তিন সাইবার অপরাধীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় এক বিজ্ঞপ্তিতে গ্রেফতারের এ তথ্য জানায় র‌্যাব।

এর আগে বৃহস্পতিবার রাতে নজিপুর পৌরসভার দক্ষিণ হরিরামপুর গ্রামে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত যুবকরা হলেন, উপজেলার বাবনাবাজ গ্রামের সাইদুল ইসলামের ছেলে আতা রাব্বী, গসাইপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে রাসেল হোসেন (২১) ও পাবনা জেলার আমিনপুর থানার খানপুর গ্রামের হরিদাস কর্মকারের ছেলে মিঠুন কর্মকার (৩০)।

গ্রেফতারকৃত যুবকরা ডিজিটাল মাধ্যমে টিন্ডারসহ বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে ডিজিটাল ডিভাইসের দ্বারা অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন করে আসছিল। তারা অবৈধভাবে বিদেশিদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠাতো। এভাবে তারা অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারের সঙ্গে অবৈধভাবে ডলার কেনাবেচার মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মাসুদ রানার নেতৃত্বে পত্মীতলা থানার নজিপুর পৌরসভার ৬ নম্বর দক্ষিণ হরিরামপুর গ্রামে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১৪টি স্মার্টফোন, ৫টি সিম, ২টি ল্যাপটপ, ৫টি মাউস, ৫টি কী-বোর্ড, ১৫টি ক্যাবল, ১টি ব্যাংক চেক, ১টি ষ্ট্যাম্প, নগদ ৫৮০ টাকা এবং ১টি পাওয়ার ব্যাংক জব্দ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে পত্মীতলা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ২০১৮ এর ৩০/৩৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

[su_button id=”download” url=”https://www.topnews24online.com/” style=”flat” size=”6″ wide=”yes” center=”yes”]Click Code[/su_button]

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles