সর্বশেষ

35.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

নওগাঁয় দুস্থ ও ছিন্নমূলদের মাঝে শীতবস্ত্র বিতরণ

টপ নিউজ ডেস্ক :নওগাঁর ওপর দিযে বয়ে যাচ্ছে মৃদু শৈতপ্রবাহ। গত দুই সপ্তাহ যাবত তাপমাত্রা ৮ থেকে ১৪ ডিগ্রির মধ্যে ওঠানামা করছে। সোমবার (৮ জানুয়ারি) থেকে নওগাঁর তাপমাত্রা নতুন করে কমতে শুরু করায় হাঁড় কাঁপানো শীতে কাহিল হয়ে পড়েছেন শীতার্ত মানুষ। বিশেষ করে গরিব, অসহায়, খেটে খাওয়া এই শ্রেণির ও ছিন্নমূল মানুষ গরম কাপড়ের অভাবে এই প্রচণ্ড শীতের মধ্যে কষ্টে দিনাতিপাত করছে।

এ সকল মানুষদের শীতের কবল থেকে রক্ষার্থে সরকারি ভাবে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। প্রতিনিয়তই জেলার ১১টি উপজেলার কোনো না কোনো স্থানে শীতার্তদের খুঁজে খুঁজে সরকারের নির্দেশনা মোতাবেক শীতবস্ত্র পৌঁছে দিচ্ছেন কর্মকর্তারা।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এম. রবিন শীষ বলেন, চলতি শীত মৌসুমে বিভিন্ন শ্রেণিপেশার শীতার্তদের মাঝে সরকারিভাবে ইতোমধ্যেই ৭ হাজার ৯শো টি আর বেসরকারি ভাবে ১ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

সমতা সামাজিক সংগঠনের শীতবস্ত্র বিতরণ আত্রাইয়ে প্রতিবছরের ন্যায় এলাকার শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে অলাভজনক ও অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সমতা সামাজিক সংগঠন। প্রতিবছর সংগঠনের সদস্য ও অন্যদের অর্থায়নে শীতবস্ত্র কিনে স্থানীয় গরিব, অসহায়, ছিন্নমূল মানুষদের মাঝে বিতরণ করে আসছে। তারই ধারাবাহিকতায় শনিবার বিকেলে আত্রাই উপজেলার বিশা ইউনিয়নের মথুরাবাটী গ্রামের ১৫০ জন শীতার্তকে কম্বল বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, সমসপাড়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শরিফুল ইসলাম, ৬ নং ওয়ার্ড সদস্য হানিফ আলী চাঁন, পারমোহনঘোষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিএম আশফাকুল ইসলাম, সুদরানা টেকনিক্যাল কলেজের প্রভাষক সঞ্চিত কুমার দাস, সংগঠনের উপদেষ্টা বেলাল আলী, উজ্জ্বল আলী, অর্থ সম্পাদক আব্দুল আলিম, সদস্য সোহাগ আলী, শান্ত কুমার, সঞ্জয় ঘোষ, কাজল কুমার, মোয়াজ্জেম, আতিকুর, বুয়েট ছাত্র সাব্বির আহম্মেদ প্রমুখ। নিজেদের অর্থায়নের পাশাপাশি যদি কোনো ব্যক্তি বা সংগঠনের সহযোগিতা পেলে চলতি শীতে এবং আগামীতে আরো বেশি শীতবস্ত্র বিতরণ করা সম্ভব হবে।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles