নওগাঁয় ৪০ টি মৎস্যজীবি পরিবারের মাঝে ১৬০টি ছাগল বিতরণ

0
27

মোঃ রুবেল হোসেন, নওগাঁ : নওগাঁ জেলা সদর উপজেলায় ৪০ জন মৎস্যজীবী পরিবারের মাঝে মোট ১৬০টি ছাগল বিতরণ করা হয়েছে। আজ সোমবার (২০ জুন) সদর উপজেলা পরিষদ চত্বরে ২০২১-২২ অর্থবছরে রাজশাহী বিভাগের মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় দরিদ্র জেলেদের বিকল্প আয়বর্ধক উপকরণ হিসাবে ছাগলগুলো বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসাবে নওগাঁ সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন উপস্থিত থেকে ছাগলগুলো বিতরণ করেন।

উক্ত ছাগল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (নওগাঁ সদর সার্কেল) রকিবুল ইসলাম হাসান ইবনে রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোস্তারিনা আফরোজ প্রমুখ। এসময় প্রধান অতিথি বলেন,৷

মৎস্যজীবিরা বছরের নির্দিষ্ট সময় ছাড়া মাছ ধরতে পারে না। আর বাকী সময়টা তাদের আয় রোজগার থাকে না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাদের কথা চিন্তা করে বিকল্প আয়ের জন্য এসব ছাগল দিচ্ছেন। যাতে করে ছাগলগুলো প্রতিপালন করে তারা যেন স্বাবলম্বী হতে পারে। পর্যায়ক্রমে সকল মৎসজীবীকে এসব ছাগল দেয়া হবে বলেন। উল্লেখ্য ছাগল বিতরণের পূর্বে প্রধান অতিথি নওগাঁ জেলা সদর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় কৃষি যন্ত্রপাতি/মিনি পিকআপ বিতরণ করেন।

আপনার মন্তব্য