সর্বশেষ

30.2 C
Rajshahi
সোমবার, জুন ২৪, ২০২৪

নগরীতে শোক দিবসের ব্যানার ছিড়লো বিএনপি কর্মীরা

টপ নিউজ ডেস্কঃ রাজশাহী নগরীতে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রদর্শিত ব্যানার ছিড়ে ফেলার অভিযোগ উঠেছে বিএনপি সহ অঙ্গসংগঠনের কর্মীদের বিরুদ্ধে। গতশুক্রবার বিকেলে বিএনপির বিক্ষোভ মিছিল থেকে নগরীর সাহেববাজার এলাকায় এ সব ব্যানার ছিড়া হয়। এ নিয়ে মহানগর আওয়ামী লীগের মধ্যে উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার ঘটনায় জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ নগরীতে ব্যানার ও ফেস্টুন সাটিয়েছিলেন। ব্যানার ফেস্টুনগুলোতে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট নিহতদের ছবি ছিল। কিন্তু  বিএনপির ছিল থেকে সেগুলো ছিড়ে ফেলা হয়।

প্রাপ্ত ভিডিও ফুটেজে দেখা যায়, বিএনপির একটি বিক্ষোভ মিছিল সাহেববাজার আরডিএ মার্কেট এলাকা অতিক্রম করার সময় কয়েকজন অতি উৎসাহী যুবক বঙ্গবন্ধুর ছবি সম্বলিত জাতীয় শোক দিবসের ব্যানার ও ফেস্টুন ছিড়ে ফেলেন। এসময় তারা বঙ্গবন্ধুর ছবির উপর পা দিয়ে পিসে চলে যায় ও উল্লাস করতে দেখা যায়। পরে মিছিলটি ভূবন মোহন পার্কে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ।

এই বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ডাবলু সরকার সাংবাদিকদের বলেন, শুক্রবার (১২ আগস্ট) বিকেলে বিএনপি রাজশাহী নগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে। বিএনপির নেতা কর্মীরা সাহেববাজার, আরডিএ মার্কেট ও নিউ মার্কেটের সামনে সাটানো বঙ্গবন্ধুর ও তার পরিবারের সদস্যদের শোকের ছবিগুলো হাত দিয়ে ও ব্লেড মেরে ছিড়ে ফেলেছে। আমরা বিষয়টি আরএমপির পুলিশ কমিশনারকে জানিয়েছি এবং অনুরোধ করেছি ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নিতে। আমরা প্রয়োজনে মামলা দায়ের করব। শোকের মাসের জন্য আমরা একটু থেমে আছি। শোকের মাস শেষ হলেই আমরা এটি রাজনৈতিক ভাবেই মোকাবেলা করব।

 এ ব্যাপারে জানতে চাওয়া হলে মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ বলেন, মিছিল থেকে শোক দিবসের ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলার বিষয়টি আমার জানা নেই। তবে এ ধরণের কাজ অন্যায়। যদি কেউ এ কাজ করে থাকে তবে তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে।

অন্যদিকে আরএমপির পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, এখন পর্যন্ত আওয়ামী লীগের পক্ষ থেকে কোন মামলা হয়নি। তবে আমার নিজেরা সিসিটিভি ফুটেজ দেখে যারা জড়িত তাদের চিহিৃত করার চেষ্টা করছি বলে জানান।

উল্লেখ্য যে, তেলের দাম বৃদ্ধি,গণপরিবহনে ভাড়া বৃদ্ধি, ভোলায় বর্বোচরিত হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাজশাহীতেও বিক্ষোভ মিছিল করে নগর ও জেলা বিএনপি। পৃথকভাবে তিনটি স্থান থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করে। এর মধ্যে নগর বিএনপির আহবায়ক এ্যাডভোকেট এরশাদ আলী ইশার নেতৃত্বে নগরীর সাগরপাড়া মোড় থেকে, নগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ মামুনের নেতৃত্বে কাদিরগঞ্জ মোড় থেকে এবং জেলা বিএনপির বিক্ষোভ মিছিল বের হয় নগরীর অলোকার মোড় থেকে।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles