সর্বশেষ

33.5 C
Rajshahi
শনিবার, মে ২৫, ২০২৪

প্রধানমন্ত্রী নয়াদিল্লি পৌঁছেছেন

টপ নিউজ ডেস্কঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চার দিনের রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়াদিল্লি পৌঁছেছেন । সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় (বাংলাদেশ সময়) নয়াদিল্লির পালাম বিমানবন্দরে পৌঁছায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি ।

এর আগে, সকাল ১০টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভিভিআইপি চার্টার্ড ফ্লাইটটি ছেড়ে যায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে । নয়াদিল্লির পালাম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে ভারতের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম অভ্যর্থনা জানান এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান।

বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে দেওয়া হয় লাল গালিচা সংবর্ধনা । এ সময় সেখানে ছয় থেকে সাত সদস্যের একটি সাংস্কৃতিক দল স্বাগত নৃত্য পরিবেশন করে এবং বাজানো হয় বাদ্যযন্ত্র । এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং সাক্ষাৎ করবেন উপরাষ্ট্রপতির সঙ্গে ও বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন। করোনা মহামারির প্রাদুর্ভাবের আগে ২০১৯ সালে তার সর্বশেষ সফরের পর ৫ থেকে ৮ সেপ্টেম্বর তার আসন্ন ভারত সফরের সময় স্বাক্ষরিত হবে বেশ কয়েকটি সমঝোতা স্মারক বলে আশা করা হচ্ছে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles