প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করলেন

0
63

টপ নিউজ ডেস্কঃ বহু প্রতীক্ষার পর উদ্বোধন ঘোষণা করা হল স্বপ্নের পদ্মাসেতুর । পদ্মা সেতুর উদ্বোধন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করলেন ।

উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু শুধু ইট সিমেন্ট স্টিল কংক্রিটের অবকাঠামো নয়, এ সেতু আত্মমর্যাদার প্রতীক আমাদের অহংকার গর্ব । বাংলাদেশের জনগণের এ সেতু । এর সঙ্গে বাঙালির আবেগ, গর্ব আর সাহস জড়িয়ে আছে । দাবায়ে রাখতে পারেনি কেউ আমাদের ।

শনিবার (২৫ জুন) তিনি এসব কথা বলেন পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে। বক্তব্যের শুরুতে সরকারপ্রধান ১৫ আগস্ট নিহতদের প্রতি শ্রদ্ধা এবং ধন্যবাদ জানানপদ্মা সেতুর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ।

যারা সহযোগিতা করেছেন জমি দিয়ে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, অনেক বাঁধা ও ষড়যন্ত্রের মোকাবিলা করে এগিয়ে চলেছি আত্মবিশ্বাস নিয়ে । কেবল ইট সিমেন্টের সেতু নয় পদ্মা সেতু , এই পদ্মা সেতু আমাদের গর্ব, আমাদের অহংকার ।

তিনি বলেন, বাংলাদেশের জনগণের এই সেতু । এর সঙ্গে আমাদের আবেগ জড়িয়ে আছে । দাবিয়ে রাখতে পারেনি আমাদের কেউ । বিজয়ী হয়েছি আমরা । বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করেই বাংলাদেশ আজ দাড়িয়েছে বিশ্বের বুকে মাথা উচুঁ করে ।

জমকালো আয়োজনে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে শুরু হওয়া বহুল প্রতিক্ষিত পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে সকালে প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে এসে পৌঁছান ।

শনিবার (২৪ জুন) অনুষ্ঠান শুরু হয় সকাল ১০ টায় , প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে আসেন হেলিকপ্টার যোগে । স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে দেশি বিদেশি কয়েক হাজার আমন্ত্রিত অতিথি অংশ নিয়েছেন । উদ্বোধন ঘোষণার পর প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে স্যুভেনির শিট, স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও সিলমোহর প্রকাশ করেন।
সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য