সর্বশেষ

37.3 C
Rajshahi
বুধবার, মে ২২, ২০২৪

বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা:বিইআরসি

টপ নিউজ ডেস্কঃ একমাস আগে বিদ্যুতের পাইকারি দাম না বাড়ানোর ঘোষণা দিলেও সোমবার (২১ নভেম্বর) সেই দাম বাড়ানোর ঘোষণা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি দিতে যাচ্ছে । যেহেতু বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলো এখনও প্রস্তাব দেয়নি বিদ্যুতের দাম বাড়ানোর । সেহেতু এতে এখনই গ্রাহকপর্যায়ে বিদ্যুতের দাম বাড়ছে না । তবে পাইকারি বিদ্যুতের দাম বাড়লে শঙ্কা থেকেই যাচ্ছে গ্রাহকের বিদ্যুতের দাম বাড়ার ।

বিইআরসির এক কর্মকর্তা জানান, গতবার পিডিবি বিদ্যুতের পাইকারি দাম বাড়ানোর যে প্রস্তাব দিয়েছিল, তাতে বেশকিছু ত্রুটি ছিল। এরমধ্যে তথ্য ঘাটতি ছিল একটি বড় বিষয়।

এছাড়া পাইকারি বিদ্যুতের দাম বাড়লে গ্রাহকপর্যায়ে বিদ্যুতের দামের ওপর কী প্রভাব পড়বে, তারও পিডিবি কোনও ব্যাখ্যা দেয়নি । এজন্য তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে তখন দাম বাড়ানো হয়নি।

প্রসঙ্গত, পিডিবি গত ১২ জানুয়ারি বিদ্যুতের পাইকারি দাম পুনর্নির্ধারণের প্রস্তাব জমা দেয়। এরপর ১৮ মে গণশুনানি হয়েছে তাদের প্রস্তাবের ওপর । এরপর ১৩ অক্টোবর দাম না বাড়ানোর ঘোষণা দেয় কমিশন। তবে কমিশন সে সময় এই প্রস্তাবের বিপরীতে প্রস্তাবের বিষয়ে পিডিবির জন্য রিভিউ করার সুযোগ রেখে দেয় । আর সেই সুযোগটিই এখন নিলো পিডিবি। গত সোমবার রিভিউ আপিল করে তারা। এক সপ্তাহের যাচাই- বাছাই শেষে কাল সোমবার বিইআরসি নতুন দাম ঘোষণা করতে যাচ্ছে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles