সর্বশেষ

36.1 C
Rajshahi
শুক্রবার, জুন ২১, ২০২৪

মুরগি-ডিম-সবজির বেড়েছে দাম, গরুর মাংসের দাম অপরিবর্তিত

টপ নিউজ ডেস্কঃ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রভাব বরিশালের বাজারগুলোতেও পড়তে শুরু করেছে । এক সপ্তাহের ব্যবধানে চাল-ডাল, ময়দা, পেঁয়াজ, চিনি, মুরগি, ডিম ও সবজির বেড়েছে দাম । মাছের বাজারও চড়া। দাম বেড়ে যাওয়ায় চিন্তা বেড়ে গেছে নিম্ন ও মধ্যম আয়ের মানুষের ।

শনিবার (১৩ আগস্ট) সকালে নগরীর কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, সপ্তাহের ব্যবধানে টমেটো ১০ টাকা বেড়ে ১৬০, কাঁকরোল ১০ টাকা বেড়ে ৫০, মুলা ১০ টাকা বেড়ে ৪০, শসা ২০ টাকা বেড়ে ৬০ দরে বিক্রি হচ্ছে। এছাড়া ফুলকপি ৮০ টাকা প্রতি কেজি , বাঁধাকপি ৬০ টাকা, পটল ৪০ টাকা, বেগুন ৬০ টাকা, কাঁচামরিচ ২০০ টাকা, গাজর ১৬০ টাকা, ধনেপাতা ১৬০ টাকা, ঝিঙে ৬০ টাকা, চিচিঙা ৪০ টাকা, বরবটি ৬০ টাকা, করলা ৬০ টাকা, শিম ২০০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা ও চাল কুমড়া ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। বাজারে পেঁয়াজের দাম ৫ টাকা বেড়েছে । দেশি পেঁয়াজ ৪৫ টাকা, ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ টাকায় । বাজারে আলু প্রতি কেজি ২৭-২৮ টাকা, চীনা আদা ১২০ টাকা, দেশি আদা ৮০ টাকা,দেশি রসুন ৮০ টাকা, চীনা রসুন ১২০ টাকা, ছোট দানার মসুর ডাল ১৩০ টাকায় ও মোটা দানার মসুর ডাল ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে সোনালি মুরগি ২৫০ থেকে বেড়ে ২৮৫ টাকা, ব্রয়লার ১৫০ থেকে বেড়ে ১৮৫ টাকা ও কক বা লেয়ার বিক্রি হচ্ছে ২৮০ টাকা দামে । ফার্মের ডিমের হালিতে বেড়েছে ৬ থেকে ৮ টাকা । প্রতি হালি ডিম ৪৮-৫০ টাকা এখন । অপরিবর্তিত রয়েছে গরুর মাংসের দাম । প্রতি কেজি ৬৮০ টাকা বিক্রি হচ্ছে । আর খাসির মাংস বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮৫০ থেকে ৯০০ টাকায়।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles