সর্বশেষ

38.4 C
Rajshahi
সোমবার, মে ২০, ২০২৪

রাজশাহীতে উদ্বোধন হল সিনেমা হল

টপ নিউজ ডেস্কঃ কল্পনা সিনেমা হলের নামে রাজশাহী নগরীর আলুপট্টি এলাকার ‘কল্পনা মোড়’ একটি মোড়ের নাম । নিউ মার্কেট এলাকার উপহার সিনেমা হলের নামে হয়েছে ‘উপহার মোড়’। বর্নালী হলের নামে ‘বর্নালী মোড়’ হয়েছে । রাণীবাজার এলাকায় অলোকা হলের নামে ‘অলোকার মোড়’।

কোনো নাম-নিশানা না থাকলেও বর্তমানে হলগুলোর নামেই পরিচিত রাজশাহী নগরীর কয়েকটি মোড়। নাম দেখেই বোঝা যায় এক সময় রাজশাহী নগরীতে ছিল বেশ কয়েকটি সিনেমা হল।

খোঁজ নিয়ে জানা যায়, রাজশাহী নগর ও উপকণ্ঠে ছিল সাতটি সিনেমা হল । আশির দশক থেকে বিংশ শতাব্দী পর্যন্ত ভালোই চলছিল রাজশাহীর সিনেমা হল। লোকসানের বোঝা মাথায় নিয়ে ২০১০ সালের পর জেলায় একে একে বন্ধ হতে থাকে সিনেমা হল। সর্বশেষ ‘উপহার’ সিনেমা হলটি বন্ধ হয় ২০১৮ সালের অক্টোবর মাসে। এরপরই সিনেমা দেখা থেকে বঞ্চিত ছিলেন রাজশাহীবাসী। চাইলেও আর বড় পর্দায় বিনোদনের স্বাদ নিতে পারতেন না দর্শকরা। প্রায় দীর্ঘ সাড়ে চার বছর পর রাজশাহী সিনেমা হলের খরা কাটল।

সোমবার (১২ ডিসেম্বর) রাজশাহী হাইটেক পার্কে একটি সিনেমা হল উদ্বোধন করা হল । বিখ্যাত স্টার সিনেপ্লেক্স এটি পরিচালনা করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন। উদ্বোধনের পর ‘মুজিব আমার পিতা’ নামের একটি সিনামা চলানো হয়।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles