সর্বশেষ

31.1 C
Rajshahi
বুধবার, জুন ২৬, ২০২৪

রাজশাহী নগরের সিঅ্যান্ডবি মোড়ে ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু মুর‌্যাল’ উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ রাষ্ট্রদূতদের নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘রাষ্ট্রদূতদের জন্য আমরা ব্যবস্থা করে থাকি যথেষ্ট নিরাপত্তা। বিশেষ রাষ্ট্রদূতদের রাখা হয় বাড়তি নজরদারিতে । সেজন্য মনে করি না মার্কিন রাষ্ট্রদূতের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে বলে । ভুল বোঝাবুঝির জায়গা থেকে হয়তো তিনি বলেছেন। সেখানে এমন কিছু হয়নি, যাতে নিরাপত্তা বিঘ্নিত হবে।’

বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে রাজশাহী নগরের সিঅ্যান্ডবি মোড়ে ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু মুর‌্যাল’ উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস গত ১৪ ডিসেম্বর সকালে রাজধানীর শাহীনবাগে বিএনপির নিখোঁজ নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসায় যান। তার সেখানে যাওয়ার পর বাসার সামনে ‘মায়ের কান্না’ সংগঠনের ব্যানার হাতে অবস্থান নেন কিছু লোক ।

তারা জিয়াউর রহমানের বিরুদ্ধে বিচারের নামে অভিযোগ করেন সামরিক ব্যক্তিদের হত্যার । ১৯৭৭ সালে সেই ঘটনার ভুক্তভোগী পরিবারগুলোর বাড়িতে যাওয়ার আহ্বান জানান। তাতে মার্কিন রাষ্ট্রদূত সাড়া দেননি বলে অভিযোগ করেছে সংগঠনটি। সে সময় ‘নিরাপত্তাজনিত কারণে’ চলে আসতে পিটার ডি হাস বাধ্য হন । পরে তিনি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে এ বিষয়ে কথা বলেন।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles