সর্বশেষ

31.1 C
Rajshahi
বুধবার, জুন ২৬, ২০২৪

রাজশাহী মহানগরীর দুইটি অত্যাধুনিক মাল্টিপারপাস পাবলিক টয়লেটের ডিজাইন চূড়ান্ত

প্রেস বিজ্ঞপ্তি, ১৪ ডিসেম্বর ২০২২


রাজশাহী মহানগরীতে দুইটি মাল্টিপারপাস পাবলিক টয়লেট নির্মাণ হতে যাচ্ছে। নির্মিতব্য দুইটি পাবলিক টয়লেটের ডিজাইন চূড়ান্ত হয়েছে। বুধবার সন্ধ্যায় নগর ভবনে মেয়র দপ্তরকক্ষে বৈঠকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নিকট পাবলিক টয়লেট ২টির ডিজাইন উপস্থাপন করেন ওয়াটার এইড বাংলাদেশের কর্মকর্তারা। বৈঠকে ডিজাইন চূড়ান্ত অনুমোদন দেন সিটি মেয়র।

বৈঠকে উপস্থিত ছিলেন ওয়াটার এইড বাংলাদেশের জোনাল কো-অর্ডিনেটর মোহাম্মদ রেজাউল হুদা মিলন, প্রোগ্রাম অফিসার তানজিল হাসান, ম্যানেজার বিএম জাহিদুল ইসলাম, রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, সিসিডিও আজিজুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, দুইটি মাল্টিপারপাস পাবলিক টয়লেট নির্মাণে গত ১০ আস্ট রাজশাহী সিটি কর্পোরেশন ও ওয়াটার এইড বাংলাদেশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক সহযোগিতায় ওয়াটার এইড এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় রাজশাহী মহানগরীর ল²ীপুর মোড় ও আদালত চত্বরে অত্যাধুনিক দুইটি মাল্টিপারপাস পাবলিক টয়লেট নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হবে। সেখানে পুরুষ-মহিলাদের জন্য আলাদা ব্যবস্থা, বেস্ট ফিডিং কর্ণার, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য ব্যবস্থা করা, রেইন ওয়াটার হার্ভেস্টিং, সোলার সিস্টেমসহ আরও অত্যাধুনিক সুযোগ-সুবিধা থাকবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles