সর্বশেষ

30.5 C
Rajshahi
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

শাহজালাল ‍বিমানবন্দর থেকে সোনার বার সহ এক যাত্রী গ্রেফতার

টপ নিউজ ডেক্সঃ রাজধানী ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল (১১এপ্রিল) ২ কেজি ৩০০ গ্রাম সোনার বারসহ এক যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত যাত্রীর নাম শফিকুল ইসলাম। তাঁকে গতকাল বুধবার সন্ধ্যায় সোনার বারসহ গ্রেপ্তার করে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ দল।

ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা জানান, গতকাল সন্ধ্যা সাতটার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গালফ এয়ারের একটি ফ্লাইটে বাহরাইন ঢাকায় নামেন শফিকুল।

কাস্টম হাউসের কর্মকর্তারা আরও জানান, শফিকুলের সঙ্গে থাকা লাগেজের ভেতর একটি চার্জার ফ্যান ছিল। বিমানবন্দরের কাস্টম জোনে স্ক্যানিংয়ের সময় ফ্যানের ভেতরে সোনার বার শনাক্ত হয়। পরে চার্জার ফ্যানের ভেতরে ২০টি সোনার বার পাওয়া যায়। যেগুলোর ওজন প্রায় ২ কেজি ৩০০ গ্রাম। কাস্টমস হাউস কর্তৃপক্ষ জানায়, চার্জার ফ্যানের ভেতরে বিশেষ কায়দায় ২০টি সোনার বার লুকিয়ে রাখা ছিল। উদ্ধার এই সোনার বারের বাজারমূল্য প্রায় ১ কোটি ৫০ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত শফিকুল কাস্টমস কতৃপক্ষকে জানান, তাঁর পরিচিত এক ব্যক্তি তাঁকে চার্জার ফ্যানটি দেশে নিয়ে যেতে দিয়েছিলেন। সোনার বার উদ্ধারের ঘটনায় শফিকুলের বিরুদ্ধে ফৌজদারি মামলাসহ কাস্টম আইনে ব্যবস্থা নেওয়ার কথা সংবাদ মাধ্যমকে জানান কাস্টমস হাউস কতৃপক্ষ।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles