সর্বশেষ

33.5 C
Rajshahi
শনিবার, মে ২৫, ২০২৪

শেষ ম্যাচে পাকিস্তানের কাছে বাংলাদেশের হার

টপ নিউজ ডেস্কঃ ত্রিদেশীয় ক্রিকেট সিরিজের নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে বাংলাদেশ ৭ উইকেটে হারলো। লিটন দাস ও সাকিবের আল হাসানের ফিফটির পর হাসান মাহমুদের দারুণ বোলিংয়ে লড়াই করে হেরেছে বাংলাদেশ। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকে আগের ম্যাচেই বিদায় নিশ্চিত হয়ে গেছে । শেষ ম্যাচটিতে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল টাইগাররা। কিন্তু দারুণ প্রতিদ্বন্দ্বিতার পর শেষ ওভারে এসে হেরে গেছে সাকিব আল হাসানের দল। পাকিস্তান জিতেছে ৭ উইকেট আর ১ বল হাতে রেখে।

পাকিস্তানের লক্ষ্য ছিল ১৭৪ রান। বোলিংয়ে বাংলাদেশ ভালো শুরু করে । হাসান মাহমুদ আর তাসকিন আহমেদ প্রথম দুই ওভারে দেন ৩ করে মাত্র ৬ রান। তৃতীয় ওভারে শরিফুল এক বাউন্ডারি হজম করলেও ৭ রানের বেশি খরচ করেনি। তবে চতুর্থ ওভারে হাত খোলেন বাবর আজম। তাসকিনকে টানা দুই বাউন্ডারি হাঁকিয়ে চাপ কমান পাকিস্তান অধিনায়ক।

পরের ওভারে হাসান মাহমুদকেও জোড়া চার হাঁকান বাবর। ষষ্ঠ ওভারে বল হাতে নিয়ে বাবর-রিজওয়ানের দুই বাউন্ডারিসহ ১১ রান মোহাম্মদ সাইফউদ্দিন হজম করেন । পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৪৬ রান তোলে পাকিস্তান। বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ানকে এরপরও হাত খুলে খেলতে দেননি সাকিব-শরিফুলরা। ১০ ওভারে মাত্র ৭৩ তুলতে পারে পাকিস্তান।

পাকিস্তানের রান তাড়ায় চাপ বাড়ছিল ক্রমশ। শেষ ১০ ওভারে ১০১ রান তাদের দরকার পড়ে । সেই চাপ কমাতেই ঝুঁকি নিয়ে ছক্কা হাঁকাতে যান মোহাম্মদ রিজওয়ান। কিন্তু ফাইন লেগে একদম সহজ ক্যাচ ফেলে দেন সাইফউদ্দিন। পরের ওভারে বল হাতে নিয়ে ‘নো’সহ তিনি দেন ১৯ রান। তাতেই পাকিস্তানের চাপ কমে যায় অনেকটা। তবে পরের ওভারে হাসান মাহমুদ জোড়া উইকেট তুলে নিয়ে ফের বাংলাদেশকে ম্যাচে ফেরান। ৪০ বলে বাউন্ডারিতে ৫৫ করে ডিপ কভারে ক্যাচ হন পাকিস্তান অধিনায়ক বাবর। এর এক বল পর দুর্দান্ত এক ডেলিভারিতে হায়দার আলিকে বোল্ড করেন হাসান।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles