সর্বশেষ

34.8 C
Rajshahi
মঙ্গলবার, মে ৭, ২০২৪

বৃহস্পতিবার থেকে নতুন দুই রুটে চলবে নগর পরিবহন

টপ নিউজ ডেস্কঃ বাস রুট রেশনালাইজেশনে (পুনর্বিন্যাস) আরও দুটি পথে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) থেকে নগর পরিবহনের বাস চালু হচ্ছে । কেরানীগঞ্জের ঘাটারচর থেকে ডেমরা স্টাফ কোয়ার্টার (রুট ২২) এবং ঘাটারচর থেকে কদমতলীর (রুট ২৬) পথে ১০০টি নগর পরিবহনের বাস চলবে।

গত বছরের ২৬ ডিসেম্বর ঘাটারচর থেকে কাঁচপুর রুটে ৫০টি সবুজ রঙের বাস দিয়ে ঢাকা নগর পরিবহন চালু হয়। তখন ৩০টি বাস দেয় বিআরটিসি। বাকিগুলো বেসরকারি প্রতিষ্ঠান ট্রান্সসিলভার। আজ চালু হতে যাওয়া ১০০টি বাসের ৫০টি দেবে বিআরটিসি। বাকিগুলো বেসরকারি প্রতিষ্ঠানের।

বাস রুট রেশনালাইজেশন বাস্তবায়নের লক্ষ্যে প্রাথমিকভাবে ৯টি ক্লাস্টার (৯টি ভিন্ন ভিন্ন রঙের), ২২টি কোম্পানি ও ৪২টি রুটের প্রস্তাবনা দেওয়া হয়। এর মধ্যে সবুজ ক্লাস্টারে বর্তমানে চলমান মোট ৫৪টি রুটকে সমন্বয় করে ৮টি রুটে পরিণত করা হয়, যাদের রুট নম্বর ২১ থেকে ২৮। এর মধ্যে ২১ নম্বর রুটটি বর্তমানে পাইলট রুট হিসেবে চলছে।

এরই অংশ হিসেবে ২২ নম্বর রুটে অভি মটরসের ৫০টি নতুন বাস এবং ২৬ নম্বর রুটে ২০১৯ সালের পর রেজিস্ট্রেশনকৃত বিআরটিসির দ্বিতল ৫০টি বাস সেবা চালুর উদ্বোধন করা হচ্ছে। বৃহস্পতিবার বছিলার যাত্রী ছাউনি এলাকা থেকে আনুষ্ঠানিকভাবে এসব বাসের চলাচল উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এরইমধ্যে প্রায় ৭০টি যাত্রী ছাউনি (বাস স্টপেজ) তৈরি করা হয়েছে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles