সর্বশেষ

43.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

শেষ হলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ

টপ নিউজ ডেস্ক: কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সারা দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। আজ ৭ জানুয়ারি রোববার সকাল ৮টা থেকে একযোগে দেশজুড়ে ৪২ হাজার ১০৩টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। যা চলে বিকেল ৪টা পর্যন্ত।

ভোটগ্রহণ চলাকালে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে যশোর, লালমনিরহাট, বগুড়া, রাজধানীর হাজারীবাগসহ কিছু জায়গায়। এসব ঘটনায় শিশুসহ অন্তত ৮ জন আহত হয়েছেন। এছাড়া বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটেছে চট্টগ্রাম, জামালপুর, ফরিদপুরসহ আরও কয়েকটি জেলায়। এসব ঘটনায় অন্তত ২২ জন আহত হয়েছেন।

এদিকে প্রকাশ্যে নৌকায় সিল মারা ও ভোটারদের নৌকায় ভোট দিতে বাধ্য করার অভিযো ময়মনসিংহ-১০ আসনেগে প্রিসাইডিং অফিসারসহ তিনজনকে প্রত্যাহার করা হয়েছে। পরে তাদের পুলিশ হেফাজতে নেওয়া হয়। একই অভিযোগে প্রত্যাহার করা হয়েছে রাজবাড়ী-২ (পাংশা-বালিয়াকান্দি-কালুখালী) আসনের হাঁড়িভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার মুহাম্মদ ফরিদ সেখকে।

ইসির কন্ট্রোল রুম থেকে জানানো হয়, সারা দেশে ৩৭টি অনিয়ম এবং গোলযোগের ঘটনার সংবাদ পাওয়া গেছে। ছয়জনকে আটক করা হয়েছে জাল ভোটের অভিযোগে। এছাড়া বরগুনায় একজনকে অনিয়মের কারণে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভোটের সার্বিক পরিবেশ দেখে বিদেশি পর্যবেক্ষকরা সন্তোষ প্রকাশ করেছেন। তবে ভোটার উপস্থিতি খুবই কম বলে তারা মনে করেছেন।

সম্পাদনায়: হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles