সর্বশেষ

31.2 C
Rajshahi
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

শ্রীনগরে লীজ আনার নাম করে বিরোধপূর্ণ জায়গায় পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার রাঢ়িখাল ইউনিয়নের বালাশুরে লীজ আনার নাম করে বিরোধপূর্ণ জায়গায় পাকা স্থাপনা নির্মাণ করা হচ্ছে। বালাশুর-ভাগ্যকুল রাস্তায় মোবাইবাল টাওয়ারের পূর্বপাশে পাকা স্থাপনা নির্মাণে কাজ চলছে। বালাশুর এলাকার শামসুল হকের পুত্র মো. টুটুল মৃধার বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বালাশুর মৌজায় এসএ দাগ ১৯৩নং ও আরএস ২৬৩নং দাগে জায়গাটি নিয়ে আদালতে মামলা চলমান আছে। আরএস দাগে মালিকানা সূত্রে জায়গাটি ক্রয় সূত্রে মালিকানার দাবীদার রাঢ়িখাল এলাকার রাজিব খানগং। অপরদিকে এসএ দাগের রেকর্ড অনুসারে টুটুলের লীজ সূত্রে জায়গাটির দাবীদার টুটুল। এ অবস্থায় জনমনে প্রশ্ন উঠেছে লীজকৃত জায়গায়য় বিনা পারমিশনে পাকা স্থাপনা নির্মাণ করা যায় কিনা?
সরেজমিনে দেখা গেছে, ওই জায়গায় পাকা স্থাপনা নির্মাণে বেশ কয়েকজন শ্রমিক কাজ করছেন। এ বিষয়ে শ্রমিকরা কোন মুখ খুলতে রাজি হননি। স্থানীয়রা জানায়, গত শনিবার বিরোধপূর্ণ জায়গাটি নিয়ে রাজিব ও টুটুলের সাথে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায় টুটুল রামদা দিয়ে রাকিজকে কোপ দেয়। এতে রাজিবের মাথায় ৫টি সেলাই হয়।
এ ব্যাপারে জানতে টুটুল মৃধাকে ফোন করা হলে একজন নারী ফোন রিসিভ করেন। তিনি বলেন, টুটুল এখন অসুস্থ। তাকে নিয়ে হাসপাতালে যাচ্ছি। রাসেল খান বলেন, আমার ভাই রাজিব আরএস রেকর্ড বলে মালিকানা জায়গাটি ক্রয় করে। অথচ টুটুল লীজ আনার নাম করে ওই জায়গায় পাকা স্থাপনা করছে। এ নিয়ে আদালতে মামলা চলছে।
রাঢ়িখাল ভূমি উসহকারী (ইউএলএও) মো. আমির হোসেন বলেন, লীজকৃত জায়গায় পাকা স্থাপনা করা যাবে না। আমি ঘটনাস্থলে গিয়ে এ ব্যাপারে খোঁজ নিচ্ছি।

মো: ফারুখ খাঁন
শ্রীনগর,মুন্সীগঞ্জ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles