শ্রীনগরে সিরাজদিখান ও লৌহজং উপজেলার যাত্রী ভোগান্তি রোধে মতবিনিময় সভা

0
110

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: ঢাকা-মাওয়া রোডে মুন্সীগঞ্জের শ্রীনগর, সিরাজদিখান ও লৌহজং উপজেলার যাত্রী ভোগান্তি রোধে মতবিনিময় সভা হয়েছে। শুক্রবার বেলা ১১ টায় শ্রীনগর প্রেস ক্লাব মিলনায়তনে যাত্রী কল্যাণ পরিষদের ব্যানারে ও উপজেলার পাটাভোগ ইউপি চেয়ারম্যান মো: হামিদুল্লাহ্ খান মুনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সভায় এক লিখিত বক্তব্যে হামিদুল্লাহ্ খান মুন বলেন, সাম্প্রতিককালে পদ্মা সেতু চালুর পর ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বিক্রমপুর তথা মুন্সীগঞ্জের লৌহজং, শ্রীনগর ও সিরাজদিখানে সড়কে চলাচলরত বাসগুলো কোন যাত্রী তুলছে না। কেউ উঠলেও ভাড়াগুনতে হচ্ছে ঢাকা টু ভাঙ্গা রুটের। অপরদিকে কোন বাস স্টপে গাড়ি থামছে না। এ কারণে লাখ লাখ যাত্রী ভোগান্তিতে পড়ছেন। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বমহলে বইছে ক্ষোভের ঝড়। যাত্রীদের কাছ থেকে ৭০ টাকার ভাড়া আদায় করা হচ্ছে ২৫০ টাকা। এ বিষয়ে যাদের মাথা ঘামানোর কথা তারা মাথা ঘামাচ্ছেন না। বিক্রমপুরের যাত্রীদের অধিকার বঞ্চনা আমাদের ভীষনভাবে ব্যথিত করছে। এ রুটের যাত্রীবাহী বাস মালিকদের স্বেচ্ছাচারিতায় জেলার ৩ উপজেলার জণগন যাত্রী সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এ অঞ্চলের যাত্রীদের এই দুর্ভোগ নিয়ে কার্যত কেউ সংকটের সমাধান করছেন না। তাই বাধ্য হয়ে কোন উপায় না দেখে যাত্রী কল্যাণ পরিষদের ব্যানারে আজ শ্রীনগর প্রেস ক্লাবে এ বিষয়ে সভার আয়োজন করেছি। মুন খান আরো জানান, যাত্রী কল্যাণ পরিষদের পক্ষ থেকে মুন্সীগঞ্জ-১, মুন্সীগঞ্জ-২ আসনের মাননীয় এমপি, উপজেলা ও জেলা প্রশাসক এবং মালিক সমিতির সভাপতির কাছে স্মারকলিপি, ঢাকা-শ্রীনগর সরাসরি বাস সার্ভিস চালুর লক্ষ্যে বিআরটিসি’র চেয়ারম্যানের কাছে চিঠি প্রদান করা হবে। ঢাকা-১ ও ৩ আসনের মাননীয় সংসদ সদস্য কাছে সহযোগীতা কামনা করেন। আগামী শুক্রবার সুবিধাজনক সময়ে মহাসড়কের ছনবাড়ি চৌরাস্তায় মানববন্ধন কর্মসূচির ঘোষনা করেন। দাবিসমূহ আদায় না হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন রাছেল আহমে¥দ, ডাঃ এসএম রাশেদ, আমিনুল ইসলাম বাবু, মাহমুদুল, আল-আমিন হুসাইন, আশিকুর রহমান, সালমান শুভ, আরমান হোসেন লিমন মোড়ল, আবির হোসেন, সিফাদ মোড়ল, মেহেদী হাসান, অংকুর খান, ফরিদ রানা, মো. অমিত হাসান, মোজাহিদুল ইসলাম, শেখ মোহাম্মদ রাকিবসহ অনেকে।

আপনার মন্তব্য