সর্বশেষ

30.5 C
Rajshahi
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

সাবেক শিক্ষামন্ত্রীর এপিএসকে চাকরিচ্যুত

টপ নিউজ ডেস্কঃ অসদাচরণ ও পলায়নের অভিযোগে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের তৎকালীন সহকারী একান্ত সচিব (এপিএস) ও বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তা মন্মথ রঞ্জন বাড়ৈকে শিক্ষা মন্ত্রণালয় চাকরিচ্যুত করেছে ।

এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে সোমবার (১৩ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে ।

গত বছর পদায়নের ৯ মাস পরও কর্মস্থলে যোগ না দেওয়ায় মন্মথ রঞ্জন বাড়ৈর বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয় অসদাচরণ ও পলায়নের অভিযোগ আনে । তার বিরুদ্ধে হয় বিভাগীয় মামলা । যাচাই-বাছাইসহ যাবতীয় প্রক্রিয়া শেষে তাকে মন্ত্রণালয় চাকরিচ্যুত করে ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদ ২০০৯ সালে শিক্ষামন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর দীর্ঘদিন তার এপিএসের মন্মথ রঞ্জন বাড়ৈ দায়িত্ব পালন করেন । এ সময় তার বিরুদ্ধে অভিযোগ ওঠে বিভিন্ন ধরনের । একপর্যায়ে তাকে সরিয়ে দেওয়া হয় এপিএসের পদ থেকে ।

২০২০ সালের ২৫ মার্চ মন্মথ রঞ্জন বাড়ৈকে ঢাকা শিক্ষাবোর্ডের উপ-কলেজ পরিদর্শক থেকে সরিয়ে বদলি করা হয় খুলনার বিএল কলেজে । কিন্তু তিনি যোগদান করেননি সেই কলেজে ।

কোনো ধরনের অনুমতি ছাড়াই তিনি কর্মস্থলে অনুপস্থিত থাকায় ওই বছরের ১২ এপ্রিলের মধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয় কর্মস্থলে যোগদানের জন্য । এরপরও তিনি অনুপস্থিত রয়েছেন কর্মস্থলে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles