সর্বশেষ

39.4 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

স্কুলছাত্র ইমন হোসেন হত্যা মামলায় আদালত আজ চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছে

টপ নিউজ ডেস্ক: ৯ বছর আগে নারায়ণগঞ্জ এর স্কুলছাত্র ইমন হোসেন (১৪) হত্যা মামলায় আজকে আদালত চারজনকে মৃত্যুদণ্ড ও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন । একই সঙ্গে এই মামলার আরও চার জন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন আহম্মদ আলী, নাহিদ হাসান, সেন্টু মিয়া ও মো. সিরাজ । যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি সালমা আক্তার ও হোসনে আরা ।

এই মামলায় খালাস পাওয়া ৪ জন খোরশেদ, মন্টু, মামুন ও আয়শা।মামলার রায় দেওয়ার সময় মামুন, নাহিদ হাসান, সালমা ও আয়শা আক্তার আদালতে উপস্থিত ছিলেন। বাকি আসামিরা এখন পলাতক। অতিরিক্ত সরকারি আইনজীবী জাসমিন আহমেদ বলেন, জমি সংক্রান্ত বিরোধের কারনে স্কুলছাত্র ইমনকে ৯ টুকরো করে হত্যা করা হয়। ওই মামলায় তদন্তকারী কর্মকর্তাসহ ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে চারজনকে মৃত্যুদণ্ড, দুজনকে যাবজ্জীবন ও চারজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। এর আগে জাসমিন আহমেদ জানিয়েছিলেন, ইমন হত্যা মামলায় সাতজনকে মৃত্যুদণ্ড ও তিনজনকে খালাস দেওয়া হয়েছে। আদালতের রায় বুঝতে না পেরে তিনি ভুল করেছিলেন বলে সংবাদমাধ্যম কর্মীদের জানিয়েছেন। ২০১৩ সালের ২২ জুন ইমন নিখোঁজ হওয়ার ৯ দিন পরে নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী এলাকার একটি খেত থেকে ইমনের ৯ টুকরো লাশ উদ্ধার করে পুলিশ।

ইমন নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলীর কানাইনগর উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল। এ ঘটনায় নিহত ইমনের বাবা ইসমাঈল হোসেন বাদী হয়ে ওই নয়জনের বিরুধ্যে ফতুল্লা মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles