সর্বশেষ

28.5 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

অধ্যাপক তাহের হত্যা মামলা : ফাঁসি স্থগিতের রিট খারিজ, ফাঁসি কার্যকর হবে এ মাসেই

টপ নিউজ ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এস তাহের আহমেদ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জাহাঙ্গীর আলমের ফাঁসি স্থগিত চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে এই মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামির ফাঁসি কার্যকর করতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

আজ বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি আলী রেজার রুকুর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্ট পর্যবেক্ষণে বলেন, এটি একটি হাস্যকর রিট। যেখানে আসামিদের রিভিউ আপিল বিভাগ খারিজ করে দিয়েছেন, সেখানে এই মুহূর্তে এই রিট শোনার সুযোগ নেই।

আদালতে রিটের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী এস এন গোস্বামী শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী শুনানি করেন। এ সময় রাষ্ট্রপক্ষ বলেন, যখনই ফাঁসির মঞ্চ প্রস্তুত হয় এমন একটি রিট তখনই হয়।

কারা বিধি অনুযায়ী, আগামী ২৫ জুলাই থেকে ১ আগস্টের মধ্যে  এ ফাঁসি কার্যকরের কথা। তবে ২৫ জুলাইয়ের পর যেকোনো দিন, রাতে এ ফাঁসি কার্যকর করা হতে পারে বল কারা সূত্রে জানা গেছে।

এর আগে নিহত ড. তাহেরের বাসার কেয়ারটেকার মো. জাহাঙ্গীর আলমের ফাঁসি কার্যকর স্থগিত চেয়ে গত সপ্তাহে রিট করেন তার পরিবারের সদস্যরা। এদিকে বঙ্গভবন সূত্রে জানা গেছে, প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দেওয়া হয়েছে অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামির।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles