সর্বশেষ

36.5 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

অশ্রুসিক্ত নয়নে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন তামিম

টপ নিউজ ডেস্কঃ অবসরের ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল আন্তর্জাতিক ক্রিকেট থেকে। চট্টগ্রামের হোটেল টাওয়ার ইন-এ আজ বৃহস্পতিবার (৬ জুলাই) সংবাদ সম্মেলন ডেকে অবসরের ঘোষণা দেন তিনি।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আফগানদের কাছে প্রথম ওয়ানডেতে হারের পর গতকাল সিরিজ কাভার করতে চট্টগ্রামে যাওয়া সাংবাদিকদের কাছে মধ্যরাতে একটি ক্ষুদে বার্তা পাঠান তামিম। যেখানে তিনি জানান, আজ দুপুর ১২টায় তিনি সংবাদ সম্মেলন করে কিছু বিষয়ে জানাবেন। পরে দেড়টায় সময় পরিবর্তন করে সংবাদ সম্মেলন করার কথা জানান তিনি। সংবাদ সম্মেলনের ভেন্যু হোটেল টাওয়ার ইন-এর বাইরে ক্রিকেটপ্রেমীদের দুপুরের আগে থেকে জটলা বাড়ছিল। তবে নির্ধারিত সময়ে তামিম ইকবাল হাজির হন। বিমর্ষ অবস্থায় থাকা তামিমের মুখ দিয়ে যেন কোনো কথাই তখন বেরোচ্ছিল না। কান্নার জন্য তিনি ঠিকমতো কথা বলতে পারছিলেন না। তবে জড়ানো গলায় জানালেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে তার অবসরের সিদ্ধান্ত।

তামিম বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে গতকালের ম্যাচটিই ছিল আমার ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই মুহূর্ত থেকে আমি বিদায় জানাচ্ছি আন্তর্জাতিক ক্রিকেটকে। সিদ্ধান্তটি মোটেও হুট করে নেওয়া নয়। আমি এটা নিয়ে অনেকদিন ধরেই ভাবছি। এটা নিয়ে পরিবারের সঙ্গে কথাও বলেছি।’

মাসখানেক ধরেই ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল কোমরের চোটে ভুগছিলেন। যে কারণে কিছুদিন আগের আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটিও খেলতে পারেননি এই টাইগার ওপেনার। এরপর ওয়ানডে সিরিজে খেলা নিয়েও শঙ্কা জেগেছিল। নিয়মিত অনুশীলন চালিয়েও তামিম শতভাগ ফিট হয়ে উঠতে পারেননি। তবে আফগানদের বিপক্ষে প্রথম ওয়ানডের আগে সংবাদ সম্মেলনে শতভাগ ফিট না হলেও প্রথম ওয়ানডে খেলবেন বলে জানিয়ে দেন তিনি। তামিমের এমন সিদ্ধান্তে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন কিছুটা রাগান্বিত হন। তিনি দেশের একটি দৈনিককে বলছিলেন, ‘এটি একটা আন্তর্জাতিক ম্যাচ, পাড়া-মহল্লার কোনো ম্যাচ নয়। এমন একটি সিরিজের আগের দিন অধিনায়ক বলছে সে ফিট না, কিন্তু খেলবে। খেলে নিজের ফিটনেস বোঝার চেষ্টা করবে! এটা তো কোনো পেশাদার আচরণ হতে পারে না।

এর আগে ২০২২ সালের ১৬ জুলাই সোশ্যাল মিডিয়ায় ঘোষণা দিয়ে হঠাৎই টি-টোয়েন্টি ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছিলেন তামিম। এবারও অনেকটা হুট করেই বিদায় জানালেন তিনি। তবে এমন এক সময় ক্রিকেটকে বিদায় জানালেন যখন মাত্র তিন মাস বাকি ২০২৩ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles