সর্বশেষ

43.8 C
Rajshahi
শুক্রবার, মে ১৭, ২০২৪

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের তিন  ক্রিকেটার

টপ নিউজ ডেস্ক:  আইপিএল এর আসন্ন আসরের জন্য নিলাম অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর। এর আগে এই মিনি নিলামের জন্য ক্রিকেটারদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ। এইবার নিলামের জন্য নিবন্ধন করেছিলেন ১ হাজার ১৬৬ জন দেশি ও বিদেশি ক্রিকেটার। সেখান থেকে চূড়ান্ত তালিকায় জায়গা হয়েছে ৩৩৩ জন ক্রিকেটারের। এর  মধ্যে রয়েছেন ২১৪ জন ভারতীয় এবং ১১৯ জন বিদেশি ক্রিকেটার। এবং দু’জন ক্রিকেটার রয়েছেন সহযোগী ক্রিকেট দেশ থেকে।

এইবার নিলামে অংশ নেবেন ১১৬ জন ‘ক্যাপড’ ক্রিকেটার। অর্থাৎ দেশের হয়ে এই ক্রিকেটাররা ইতোমধ্যে আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন। এবং ২১৫ জন ‘আনক্যাপড’ ক্রিকেটার। অর্থাৎ এই ক্রিকেটাররা এখনও পর্যন্ত দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ হয়নি ।

আইপিএলের গভর্নিং বডির তরফে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সকল ফ্র্যাঞ্চাইজি মিলিয়ে মোট ৭৭ টি স্লট ফাঁকা আছে। এবং ৭৭ টি ফাঁকা জায়গার জন্য লড়াই হবে ৩৩৩ জন ক্রিকেটারের। এই ৭৭ টি স্লটের মধ্যে আবার ৩০ টি স্লট আছে  বিদেশি ক্রিকেটারদের ।

আসন্ন মিনি নিলামে সর্বাধিক বেসপ্রাইস  রয়েছে ২ কোটি টাকার। এই তালিকাই আছেন  পেসার মুস্তাফিজুর রহমান । এবং বাকি দুই  ক্রিকেটার আছেন ভিন্ন দুই ক্যাটাগরিতে  তাসকিনের ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি এবং শরিফুলের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

অন্যদিকে গত আসরে দল পাওয়া দুই বাংলাদেশি সাকিব আল হাসান ও লিটন দাসের কেউই এবার নামই জমা দেননি। আর মুস্তাফিজ গত আসরে দিল্লির হয়ে খেললেও, নিলামের আগে তাকে ছেড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

সম্পাদনায়: মো: আরিফুল ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles