সর্বশেষ

28.5 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

আজ ভারতের মুখোমুখি বাংলাদেশ

টপ নিউজ ডেস্কঃ টানা দুই পরাজয়ের পর আজ ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ দল। অন্যদিকে বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক পূর্ণ করা স্বাগতিক ভারতও চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত। আজ (বৃহস্পতিবার) পুনেতে দুই প্রতিবেশী দেশের হাই-ভোল্টেজ ম্যাচটি মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে।

বিশ্বকাপের তৃতীয় রাউন্ড শেষে বাংলাদেশ এবং ভারত বিপরীত অবস্থানে দাঁড়িয়ে। টানা তিন ম্যাচ জিতে উড়ছে রোহিত শর্মারা। অন্যদিকে টাইগাররা আছে টেবিলের সাত নম্বরে। আর তাই বাংলাদেশের জন্য আজকের ম্যাচটি মহাগুরুত্বপূর্ণ। হারলেই আরও কঠিন হয়ে পড়বে সেমিফাইনালে ওঠার রাস্তা টাইগারদের জন্য।

সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় এবং কাগজে-কলমে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ফেভারিট ভারতই। অবশ্য দুই দলের মধ্যকার সর্বশেষ চার ম্যাচের মধ্যে বাংলাদেশ তিনটিতে জয় পেয়েছে। ২০১৯ বিশ্বকাপের পর দু’দল মাত্র চারবার মুখোমুখি হয়েছে।

ভারতের বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপ মঞ্চে দারুণ এক অর্জন আছে বাংলাদেশের। ২০০৭ বিশ্বকাপে ভারতকে ৫ উইকেটে বিধ্বস্ত করে বাংলাদেশ দুর্দান্ত এক জয়ের নজির গড়ে। কিন্তু এরপর ভারতকে বিশ্বকাপের মঞ্চে আর হারাতে পারেনি বাংলাদেশ। টাইগাররা ২০১১, ২০১৫ ও ২০১৯ তিন আসরের দেখায় সবগুলোতেই হেরেছে। এখন পর্যন্ত ৪০ ওয়ানডেতে বাংলাদেশ ও ভারত মুখোমুখি হয়েছে। এরমধ্যে ৮টিতে বাংলাদেশের জয় এবং ৩১টিতে হার। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles