সর্বশেষ

30.6 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

আম্বানির পর এশিয়ার ধনীতম শিল্পপতি গৌতম আদানি

টপ নিউজ ডেস্কঃ বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকা বদলে গেছে অনেকটাই । মঙ্গলবার বৈশ্বিক ধনীদের তালিকার প্রথম দশের বাইরে ছিলেন ভারত তথা এশিয়ার ধনীতম শিল্পপতি গৌতম আদানি। বুধবার তাকে টপকে সবচেয়ে ধনীর তকমা মুকেশ আম্বানি ছিনিয়ে নেন।

ফোর্বসের পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় আদানির অবস্থান এখন ১৩ নম্বরে। তাকে টপকে আম্বানি এখন উঠে এসেছেন প্রথম দশের মধ্যে। তালিকায় আম্বানির অবস্থান এখন নবমে।

বুধবার পর্যন্তও ভারত তথা এশিয়ার ধনীতম ব্যক্তি ছিলেন আদানি শিল্প গোষ্ঠীর কর্ণধার গৌতম। কিন্তু মার্কিন লগ্নি বিষয়ক গবেষণা সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই তিনি মুখে আছেন আর্থিক বিপর্যয়ের । কয়েক সপ্তাহ আগেও বৈশ্বিক ধনীদের তালিকায় আদানি ছিলেন তৃতীয়।

হিন্ডেনবার্গের রিপোর্টের পর হু হু করে নেমেছে তার কোম্পানির শেয়ারের দর। বিপুল সম্পত্তিহানির মুখে তৃতীয় থেকে ত্রয়োদশে তিনি নেমে এসেছেন।

আদানির দুর্দিনে উন্নতি হয়েছে ভারতের আর এক ধনকুবের আম্বানির। তিনি প্রথম দশের বাইরে বেরিয়ে গিয়েছিলেন। আবার তিনি উঠে এসেছেন ৯ নম্বরে। ভারত তথা এশিয়ার ধনীতম শিল্পপতি এখন তিনিই। সম্পত্তির হিসাবে আম্বানি এবং আদানির মাঝে তিন জন রয়েছেন ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles