সর্বশেষ

43.8 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

আমাদের অস্ত্রে পরিণত করতে হবে সময়কে:জেলেনস্কি

টপ নিউজ ডেস্কঃ রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ১ বছর পূর্ণ হতে চলেছে। এখনও দুই পক্ষ যুদ্ধ চালিয়ে যাচ্ছে বিভিন্ন কৌশলে । পশ্চিমা অস্ত্রে এখনও ইউক্রেন টিকে আছে। এমন অবস্থায় সময়কে অস্ত্র হিসেবে ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি পরিণত করতে চান।

রোববার ইউক্রেনের দক্ষিণাঞ্চলের খেরসন শহরে রাশিয়ার হামলায় ৩ জন নিহত এবং আহত হয় ৬ জন । এই বোমা হামলা ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকিকে মিত্ররা যে অস্ত্রের সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছেন তা প্রভাবিত করেছে ত্বরান্বিত করার প্রয়োজনীতা জানাতে । জেলেনস্কি ভাষণে বলেন, ‘সময়কে পরিণত করতে হবে আমাদের অস্ত্রে । আমাদেরকে অবশ্যই… ইউক্রেনের জন্য নতুন প্রয়োজনীয় অস্ত্রের বিকল্প সরবরাহ এবং ব্যবহারের গতি বাড়াতে হবে।’

জেলেন্সকি আরও বলেন, খেরসনে আবাসিক ভবন, একটি স্কুল,একটি হাসপাতাল, বাস স্টেশন, পোস্ট অফিস এবং একটি ব্যাংকও গোলাগুলির কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

রোববার রাশিয়া এবং ইউক্রেন দোনেৎস্ক অঞ্চলের পূর্ব অংশে ব্লাহোদাত্নের কাছে যে অঞ্চলটি নিয়ন্ত্রণ করে তা নিয়ে দাবি করেছে পরস্পরবিরোধী । রাশিয়ার ভাড়াটে সামরিক গোষ্ঠী ওয়াগনার দাবি করেছে, নিয়ন্ত্রণ নিয়েছে তারা গ্রামের । অন্যদিকে ইউক্রেনের সামরিক বাহিনী বলেছে, তাদের সেনারা আক্রমণ প্রতিহত করেছে। ইউক্রেন বলেছে, তার বাহিনী ডনেটস্ক অঞ্চলের আরও প্রায় ১৩টি বসতিতে রাশিয়ার আক্রমণ প্রতিহত করেছে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles