সর্বশেষ

26.3 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

আরএমপি’র অভিযানে দেশব্যাপী আলোচিত এমটিএফই রাজশাহী’র ২ প্রতারক আটক

টপ নিউজ ডেস্ক: মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ (এমটিএফই) অ্যাপের ফাঁদে ফেলে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের ২ সদস্যকে আরএমপি’র রাজপাড়া থানার পুলিশ আটক করেছে।

গ্রেফতারকৃত আসামিরা হলেন রাজশাহী জেলার মোহনপুর থানার বিশুহারা গ্রামের শ্রী দিজেন্দ্রনাথ সাহার ছেলে দিপেন্দ্রনাথ সাহা। অন্য দিকে নওগাঁ জেলার মহাদেবপুর থানার মহাবেদবপুর গ্রামের মো: আব্দুর রশিদের ছেলে লতিফুল বারী বাবু।

বৃহস্পতিবার (২৪ আগস্ট ২০২৩) দুপুর ১২:৩০ টায় আরএমপি সদর দপ্তর কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

ঘটনা সূত্রে জানা যায়, দুবাই হতে পরিচালিত কানাডা ভিত্তিক মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ (এমটিএফই) অ্যাপের ফাঁদে ফেলে হাতিয়ে নেয় সাধারণ জনগণের কোটি কোটি টাকা। এর ফলে হাজার হাজার যুবক দিশেহারা হয়েছেন তাদের জমানো টাকা হারিয়ে। আলোচিত বিষয়টি নিয়ে সাম্প্রতিক এমটিএফই অ্যাপের বিরুদ্ধে সাংবাদ প্রচার হয় বিভিন্ন গনমাধ্যমে। সাংবাদটি আলোচিত হলে গত ২৩ জুলাই রাজশাহী’র জজ কোর্টের বিজ্ঞ অ্যাডভোকেট জহুরুল ইসলাম সাইবার ট্রাইব্যুনালে বাদি হয়ে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত তদন্ত করে  রাজপাড়া থানা পুলিশ, সিআইডি ও পিবিআইকে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ প্রদান করেন।

উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে তদন্তকারী সংস্থা ঘটনার সত্যতা পেয়ে আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করলে পুলিশের গ্রেফতার এড়াতে প্রতারকরা গা ঢাকা দেয়।

পরবর্তীতে আরএমপি’র রাজপাড়া থানা পুলিশের নেতৃত্বে সিআইডি রাজশাহী ও পিবিআই রাজশাহী’র যৌথ টিম গত ২৩ আগস্ট ২০২৩ খ্রিষ্টাব্দ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাজশাহী জেলার মোহনপুর থানা এলাকা হতে আসামিদের গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে যা তদন্তের স্বার্থে যাচাই-বাছাই করা হচ্ছে। গ্রেফতারকৃত আসামিদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে বিজ্ঞ আদালতের মাধ্যমে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ও মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স)-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles