সর্বশেষ

31.6 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

একযোগে কাজ করবে ঢাকা-দিল্লি মিয়ানমারের পরিস্থিতি স্থিতিশীল করতে

টপ নিউজ ডেস্ক: রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনের পাশাপাশি দেশটিতে চলমান পরিস্থিতি নিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে একযোগে কাজ করার বিষয়ে বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দিল্লির হায়দ্রাবাদ হাউজে প্রথমে একান্ত ও পরে আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক বৈঠক করেন দিল্লিতে সফররত ড. হাছান মাহমুদ।

পরে এক ব্রিফিংয়ে তিনি জানান, ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে অত্যন্ত আন্তরিক পরিবেশে খোলামেলা ও বিস্তারিত আলোচনা হয়েছে। আঞ্চলিক নিরাপত্তার স্বার্থে একযোগে কাজ করবে ঢাকা-দিল্লি মিয়ানমারের পরিস্থিতি স্থিতিশীল করতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দু’দেশের পারস্পরিক সম্পর্ক যে নতুন উচ্চতায় উঠেছে  বৈঠকে আলোচনা হয়েছে সেটিকে আরও ঘনিষ্ঠ ও গভীর করার বিষয়ে।

বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব স্মিতা পান্ট ছাড়াও দু’দেশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ আনুষ্ঠানিক বৈঠক পর্বে উপস্থিত ছিলেন।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles