সর্বশেষ

31.9 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

এক ইনিংসে শচীনের চার রেকর্ড ভাঙলেন কোহলি

টপ নিউজ ডেস্কঃ ২০২৩ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ১১৭ রানের দারুণ এক ইনিংস খেলেছেন বিরাট কোহলি। তার নয় চার ও দুই ছক্কায় সাজানো ইনিংসে ৩৯৭ রানের বিশাল সংগ্রহ তুলেছে ভারত। সঙ্গে বিশ্বকাপ জয়ী কিংবদন্তি শচীন টেন্ডুলকারের চারটি রেকর্ড ভেঙেছেন কোহলি।

ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম সেঞ্চুরি তুলে নিয়েছেন বিরাট কোহলি। সেইসাথে ওয়ানডে ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক সেঞ্চুরির ফিফটি করলেন বিরাট কোহলি এবং ভেঙেছেন শচীন টেন্ডুলকারের ৪৯ সেঞ্চুরির রেকর্ড।

এছাড়া বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ২০০৩ বিশ্বকাপে শচীন ৬৭৩ রান। তবে ২০ বছর পর ওই রেকর্ডও ভেঙে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ৭১১ রান করে ফেলেছেন কোহলি। তার দল ফাইনালে গেলে রান আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকবে তার সামনে।

সেই বিশ্বকাপেই শচীন টেন্ডুলকার সাতটি (০৭) পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেলার কীর্তি গড়েছিলেন। এবার কোহলি আটটি (০৮) ফিফটি প্লাস ইনিংস খেলে ওই রেকর্ডও ভেঙে দিয়েছেন।

এছাড়াও নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচের এই সেঞ্চুরি দিয়ে টানা পাঁচ ইনিংসে ফিফটি প্লাস রান করার কীর্তি গড়েছেন কোহলি। সেই সাথে ভেঙেছেন শচীন টেন্ডুলকারের ২০০৩ বিশ্বকাপ ও ১৯৯৬ বিশ্বকাপের রেকর্ড। ওই দুই আসরে টানা চারটি করে ফিফটি প্লাস ইনিংস খেলেছিলেন শচীন টেন্ডুলকার।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles