সর্বশেষ

33 C
Rajshahi
মঙ্গলবার, মে ৭, ২০২৪

এক বছরে একটি ইউনিয়ন পায় ৬ কোটি ৫৯ লক্ষ টাকা : সংসদে আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: সামাজিক নিরাপত্তা বলয় পোগ্রামে এক বছরে একটি ইউনিয়ন পায় ১ বছরে ৬ কোটি ৫৯ লক্ষ টাকা বলে মন্তব্য করেছেন রাজশাহী এক আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

তিনি বলেন, আমার নির্বাচিত এলাকার একটি ইউনিয়ন গোগ্রাম। সেখানে গত এক বছরে সামাজিক নিরাপত্তা বলয় পোগ্রামের আওতায় ১ বছরে ৬ কোটি ৫৯ লক্ষ টাকা দেওয়া হয়েছে। এসময় হিসাব প্রদর্শন করে তিনি জানান, এর মধ্যে বয়স্ক ভাতা ৮৬ লক্ষ ৪০ হাজার টাকা, বিধবা ভাতা ৪৩ লক্ষ ৩২ হাজার টাকা, প্রতিবন্ধী ভাতা ৯৩ লক্ষ ৩৩ হাজার টাকা, ফেয়ার প্রাইজের মাধ্যমে প্রায় ১ কোটি ২৩ লক্ষ টাকা, অতি দরিদ্র কর্মসংস্থান কর্মসূচির মধ্য দিয়ে ৫৪ লক্ষ ২৪ হাজার, মাতৃত্ব ভাতা ৩৪ লক্ষ ৫৬ হাজার, লিডব্লিউ ৫৯ লক্ষ টাকা, ভিজিএফ ২৬ লক্ষ ৬০ হাজার টাকা, আরএমপির মাধ্যমে পায় ১২ লক্ষ ৭৭ হাজার টাকা, টিআর পায় ১০ লক্ষ ৫৭ হাজার টাকা সহ আরো বিভিন্ন খাতে ১ বছরে ৬ কোটি ৫৯ লক্ষ টাকা একটি ইউনিয়ন পাচ্ছে।

তিনি আরো বলেন, এভাবে গত ১৪ বছরে একটি ইউনিয়ন পেয়েছে ৯২ কোটি টাকারও বেশি। এভাবে বাংলাদেশের প্রতিটি ইউনিয়ন এই টাকা পেয়েছে। যার কারণে গ্রামীণ অর্থনীতি চাঙ্গা হয়েছে।

এসময় তিনি মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শিতাকে সাধুবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর একটি দূরদর্শী পদক্ষেপ হচ্ছে সামাজিক নিরাপত্তা বলয়। এটি গ্রামীণ অর্থনীতিকে চাঙ্গা করেছে। আমাদের মাথাপিছু আয় বৃদ্ধি করেছে।

আজ মঙ্গলবার (১৩ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২৩-২৪ অর্থবছরের বাজেটের ওপর আলোচনার এ কথা বলেন তিনি।

প্রতিবেদক: হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles