সর্বশেষ

31.6 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

এডিস মশার লার্ভা নিধনে সিটি করপোরেশনকে আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

টপ নিউজ ডেস্কঃ এডিস মশার লার্ভা নিধনে সিটি করপোরেশনকে আহ্বান জানিয়েছেন আরো সক্রিয় হওয়ার স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, মশা নিধন না করা গেলে সম্ভব নয় পরস্থিতি নিয়ন্ত্রণ । আর মশা নিয়ন্ত্রণ না করতে পারলে ডেঙ্গু রোগী বাড়বেই।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে শেখ রাসেল দিবস উপলক্ষ্যে তিনি এ কথা বলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ৫০০ মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র উদ্বোধন উপলক্ষে ।

মন্ত্রী বলেন, ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রায় সব জেলার হাসপাতালে ডেঙ্গু রোগীর চাপ অনেক বাড়ছে । এই সময়ে এত ডেঙ্গু রোগী অনাকাঙ্ক্ষিত। হাসপাতালগুলোতে অনেক রোগী।
জাহিদ মালেক বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় সেবার কাজ করছে। কিন্তু রোগী বাড়বেই, মশা নিয়ন্ত্রণ করতে না পারলে । বাসাবাড়িতে মানুষকে সচেতন হতে হবে। আর সিটি কর্পোরেশনকে মশা নিধনে জোড়ালোভাবে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, প্রাইভেট মেডিকেলে অনেক বেশি সিজার হচ্ছে, যা কাম্য নয়। নবনির্মিত মডেল স্বাস্থ্যকেন্দ্রগুলোতে নরমাল ডেলিভারিতে মনোযোগ থাকবে বেশি। পর্যায়ক্রমে আরো মডেল স্বাস্থ্যকেন্দ্র তৈরি করা হবে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles