সর্বশেষ

33.4 C
Rajshahi
রবিবার, মে ১২, ২০২৪

এনু- রুপন সহ ১১ জনের কারাদণ্ড সহ জরিমানা

টপ নিউজ ডেক্সঃ অর্থ পাচারের মামলায় বহিষ্কৃত সাবেক আওয়ামী লীগ নেতা এনামুল হক ভূঁইয়া ওরফে এনু ও তাঁর ভাই রুপন ভূঁইয়াসহ মোট ১১ জনকে সাত বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া আসামিদের চার কোটি টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার(২৫ এপ্রিল) ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক মো. ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন এনু-রুপনের ভাই রশিদুল হক ভূঁইয়া, মেরাজুল হক ভূঁইয়া, শহিদুল হক ভূঁইয়া, তাঁদের সহযোগী পাভেল রহমান, তুহিন মুন্সি, জয় গোপাল, আবুল কালাম আজাদ, নবী হোসেন ও সাইফুল ইসলাম।

উল্লেখ্য, ১১ আসামির মধ্যে এনু-রুপনসহ সাতজন কারাগারে আছেন। এনু-রুপনকে ২০২০ সালের জানুয়ারিতে গ্রেপ্তার করা হয়। তবে এখনো পলাতক রয়েছেন মেরাজুল, রশিদুল, শহিদুল ও পাভেল। তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন মহামান্য আদালত।

অর্থ পাচারের মামলায় গত বছরের ২৬ জানুয়ারি মোট ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। গত ১৬ মার্চ এ মামলায় শুনানি শেষ হয়। রায়ের জন্য ৬ এপ্রিল তারিখ ধার্যে রেখেছিলেন আদালত। কিন্তু সেদিন রায় ঘোষণা হয়নি। পরে রায়ের জন্য আজকের তারিখ নির্ধারণ হয়। সে অনুযায়ী, আজ রায় হলো। জানা গেছে একই আদালতে এনু-রুপনদের বিরুদ্ধে অর্থ পাচারের তিনটি মামলা এখনো সাক্ষ্য গ্রহণের পর্যায়ে আছে।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles