সর্বশেষ

31.6 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

গাজায় ফের শরণার্থী শিবিরে হামলা, নিহত অর্ধশতাধিক

টপ নিউজ ডেস্ক: গাজার প্রতিরোধ সংগঠন হামাস ও ইসরাইলের মধ্যকার বেড়েই চলছে সহিংসতা। এবার অবরুদ্ধ গাজার মাগাজি শরণার্থী শিবিরে ইসরাইলি বাহিনী চালিয়েছে ভয়াবহ হামলা। এতে অন্তত নিহত হয়েছেন ৫১ জন ফিলিস্তিনি, আহত হয়েছেন আরও অনেকে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে এ তথ্য। প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার রাতে ঘটেছে এ হামলার ঘটনা।

ফিলিস্তিনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে আরও বলা হয়েছে প্রতিবেদনে, বেশিরভাগ নারী ও শিশু শনিবারের হামলায় হতাহতদের। এর আগে শনিবার রাতের হামলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে দুটি বসতবাড়ির। গত কয়েক দিনে গাজার শরণার্থী শিবিরকে লক্ষ্য করে বেশ কয়েকটি পালাক্রমে হামলা চালিয়েছে ইসরাইল।

বার্তা সংস্থা ওয়াফা বলছে, এ হতাহতের ঘটনা ঘটে আল মাগাজি ক্যাম্পের সাম-আন পরিবারকে লক্ষ্য করে হামলা চালালে। হামলাটি চালানো হয়েছে ইসরাইলি যুদ্ধবিমান থেকে।

আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বান উপেক্ষা করে একের পর এক বেসামরিক লোকদের ওপর হামলা চালাচ্ছে ইসরাইল। এর আগে গত বৃহস্পতিবার ইসরাইল হামলা চালায় গাজার বুরেজ শরণার্থী শিবিরে। তবে শুধু শরণার্থী শিবির না, অ্যাম্বুলেন্স, স্বাস্থ্যকেন্দ্র, কোনো কিছুকেই ইসরাইলি সেনারা বাদ দেয়নি।

আজ এক মাস গাজা-ইসরাইল সহিংসতার। এখন পর্যন্ত পাওয়া খবরে ইসরাইলি হামলায় নিহত হয়েছেন প্রায় সাড়ে ৯ হাজার ফিলিস্তিনি। অপরদিকে হামাসের হামলায় নিহত হয়েছেন প্রায় ১৫০০ ইসরাইলি।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles