সর্বশেষ

41.4 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

গোদাগাড়ীতে বিনামূল্য বীজ ও সার বিতরণ

টপ নিউজ ডেস্ক: রাজশাহীর গোদাগাড়ীতে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো ধানের আবাদ (হাইব্রিড ও উফশী) বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বেলা ১২ টায় গোদাগাড়ী উপজেলা পরিষদ হলরুমে  বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম। গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার  আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মরিয়ম আহমেদ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার মোমেনুল ইসলাম।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ সফিকুল আলম ,উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ বজলুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আবুল হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা মুস্তাফিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা ও কৃষকরা।

পরে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীদের হাতে বিনামূল্যে দুই ও পাঁচ কেজি করে বোরো ধানের ( হাইব্রিড ও উফশী) বীজের প্যাকেট তুলে দিয়ে বীজ বিতরণের উদ্বোধন করেন।

গোদাগাড়ী উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, ২০২৩-২০২৪ অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষককে বোরো (হাইব্রিড) ধানের বীজ এবং ৯ হাজার জন কৃষককে বীজ ও সার বিতরণ করা হয় এবং বোরো (উফশী) ধানের বীজ দেওয়া হয় ৭ হাজার ৫০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীর মধ্যে বীজ ও সার বিতরণ করা হয়।

গোদাগাড়ী উপজেলা কৃষি অফিসার মরিয়ম আহমেদ বলেন, বোরো হাইব্রিড আবাদের ক্ষেত্রে প্রতিজন কৃষক এক বিঘা জমির জন্য ২ কেজি ধান বীজ এবং বোরো (উফশী) আবাদের ক্ষেত্রে এক বিঘা জমির জন্য ৫ কেজি ধান বীজ সাথে ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হবে।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles