সর্বশেষ

34.5 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

টাইগার পেসারের ৫ ‍উইকেট শিকার

টপ নিউজ ডেস্কঃ এই তো মাত্র কিছু দিন আগেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছিলেন বাংলাদেশের পেসার খালেদ আহমেদ। 

তবে কাঙ্ক্ষিত ফাইফারের কাছাকাছি গিয়েও ফাইফারের দেখা পাননি। প্রথম ম্যাচে এক ইনিংসে নিয়েছিলেন ৪ উইকেট। পরের ম্যাচে এক ইনিংসে নিয়েছিলেন ৩ উইকেট। 

 আর  শ্রীলংকার বিপক্ষে ঘরের মাঠে ছিলেন উইকেটশূন্য। এই নিয়ে জলঘোলাও কম হয়নি।

এবার স্বরূপে ফিরলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের  প্রথম ইনিংসে ৫ উইকেট পেলেন খালেদ আহমেদ।  

৩১.৩ ওভারে তিনটি মেডেনসহ ১০৬ রানে ৫ উইকেট শিকার করলেন টাইগার এ ডানহাতি পেসার।  ক্যারিয়ারের ৯ম টেস্টে এসে প্রথমবারের মতো এক ইনিংসে নিলেন ৫ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের কিপার ব্যাটসম্যান সিলসকে নুরুল হাসানের ক্যাচ বানিয়ে কাঙ্ক্ষিত ফাইফারের দেখা পান খালেদ আহমেদ। আর এর পরই ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস থামে ৪০৮ রানে। ১৭৪ রানের লিড নেন স্বাগতিকরা। 

খালেদের এই সাফল্যে দারুণ উৎফুল্ল অবস্থায় দেখা গেছে অধিনায়ক সাকিব আল হাসানকে। ফাইফারের নাম লেখার সঙ্গে সঙ্গে মাঠেই খালেদকে জড়িয়ে ধরেন অধিনায়ক সাকিব। 

ড্রেসিংরুমেও আনন্দ প্রকাশের প্রাপ্তি ছিল এই এটিই। বাংলাদেশের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডও ভূয়সী প্রশংসা করেন খালেদের। 

উইন্ডিজের সবচেয়ে সফল ব্যাটসম্যান কাইল মেয়ার্সও খালেদের শিকার।  বাংলাদেশের বিপক্ষে অভিষেক টেস্টে দ্বিশতক হাঁকানো এ অলরাউন্ডারকে ৪ রানের জন্য ১৫০ ছুঁতে দেননি খালেদ। ২০৮ বলে ১৪৬ রানে মেয়ার্সকে শরিফুলের ক্যাচ বানান খালেদ। 

তবে তার আগে অ্যালজারি জোসেফকে লিটন দাসের  দারুন ক্যাচে পরিণত করেন খালেদ। জোসেফ করেন ৬ রান। আর শেষ ব্যাটার হিসেবে তুলে নেন জাইডেন সিলসকে।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন
 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles