সর্বশেষ

31.5 C
Rajshahi
বুধবার, মে ৮, ২০২৪

দ্বাদশ সংসদের প্রথম অধিবেশন কাল

টপ নিউজ ডেস্কঃ আজ সোমবার (২৯ জানুয়ারি) শেষ হচ্ছে একাদশ জাতীয় সংসদের মেয়াদ। আগামীকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) থেকে দ্বাদশ জাতীয় সংসদের যাত্রা শুরু হবে। সংসদের প্রথম অধিবেশন বসবে আগামীকাল বিকাল ৩টায়।

দ্বাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়ে আওয়ামী লীগ টানা চতুর্থবারের মতো সরকার গঠন করেছে। একাদশ সংসদের মতো এবারও দলটি স্পিকার হিসেবে ড. শিরীন শারমিন চৌধুরী এবং ডেপুটি স্পিকার পদে শামসুল হক টুকুকে মনোনীত করেছে। সংসদে আওয়ামী লীগের একক সংখ্যাগরিষ্ঠতা থাকায় ভোটে এবারও দলটি স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার শামসুল হক টুকুই বিজয়ী হবেন।

সংসদের প্রথম অধিবেশনে নির্বাচিত করা হবে স্পিকার ও ডেপুটি স্পিকার। এরপর রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন ভাষণ দেবেন। প্রথম অধিবেশনের জন্য সংসদ সচিবালয় সব প্রস্তুতি শেষ করেছে। এরইমধ্যেহয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচিত হয়েছেন সংসদ নেতা হিসেবে আর উপনেতা হয়েছেন মতিয়া চৌধুরী।

দ্বাদশ সংসদে ২২৩ জন আওয়ামী লীগের সংসদ সদস্য, ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য, ১১ জন জাতীয় পার্টির, জাতীয় সমাজতান্ত্রিক দলের একজন, ওয়ার্কার্স পার্টির একজন এবং কল্যাণ পার্টির একজন সংসদ সদস্য আছেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles