সর্বশেষ

41.4 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

নওগাঁয় ছেলের বাড়ি ভেঙ্গে বাড়ি থেকে উচ্ছেদ করলো পিতা!

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ সদর উপজেলার কিত্তিপুর ইউনিয়নের দাসকান্দি গ্রামের নজরুল ইসলাম কে তাঁর পরিবার সহ বাড়ি থেকে বের করে দিয়ে তার বাড়িঘর ভাংচুর করছে তার পিতাসহ, সৎ মা ও তার ভাইয়েরা। জানা গেছে নজরুল ইসলাম, আব্দুল গফুর শাহ্ প্রথম পক্ষের সন্তান। ঘটনাটি ঘটেছে, গত ২৮ আগস্ট (সোমবার)। বলা হচ্ছে, পিতাকে হাত করে ৩য় পক্ষের সন্তানদের যোগ-সাজসে তাদের বসবাস করা ঘর ছেড়ে দিয়ে আজ পথে পথে ঘুরছে এতিম নজরুল ইসলাম ও তাঁর পরিবার।

২ বছর বয়সে নজরুল ইসলামের মা লুৎফা বেগম মারা যান। মৃত্যুর প্রায় ৩৫ বছর হয়ে গেছে। নজরুলের মায়ের মৃত্যুর পরে তার বাবা আরো ২টা বিয়ে করেন। তখন থেকেই নজরুল ইসলাম কষ্ট করে বড় হয়ে সে বাড়ি থেকেই বিয়ে করেন । বিয়ের পরে ২০০৭ সালে সংসারের অভাব দুর করতে প্রবাসে যান।

প্রবাস থেকে তার বাবা সহ সৎ মা ও ভাই বোনদের জন্য খরচ পাঠাতেন। এরপর তিনি তার সৎ ভাই ফজলুকেও বিদেশে পাঠিয়েছেন। বর্তমানে তাঁর সৎ ভাইয়েরা বাবার সম্পত্তি থেকে নজরুল ইসলামকে বঞ্চিত করার জন্য বিভিন্ন ভাবে অত্যাচার শুরু করে। এরপর তাদের ঘরে থাকা আসবাপত্রসহ ঘর ভেঙ্গে ফেরেছে। এরপরে সেই যায়গাতে পাকা ঘর নির্মানের জন্য কাজ চলছে।

একারনে ভুক্তভোগী পরিবার আইনী সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন নওগাঁ জেলা অফিসে অভিযোগ করলে তদন্ত করে ঘটনার সত্যতা মিলেছে। এবিষয়ে নজরুল ইসলাম বলেন, আমি বাবার সন্তান হিসেবে বাবার সেই বাড়িতে বসবাস করতাম আমাকে বের করে দিলে আমি কোথায় থাকবো। আমার দাবী বসবাসের জন্য আমার বাবার বাড়ি ভিটায় আমাকে ঠাই দেওয়া হউক। আমি সেখানে বসত বাড়ি নির্মাণ করে বউ বাচ্চা নিয়ে বসবাস করবো।

সেখানে ঘর নির্মান করলে আমি কোথায় থাকবো। তাই আমি মামলার জন্য প্রস্তুতি নিচ্ছি। তার পিতা আব্দুল গফুর শাহ্ বলেন, আমার পুরোনো ঘর আমি ভেঙ্গে নতুন করে ঘর করবো। আমার ছেলে নজরুলকে আলাদা যায়গাতে ৫ শতক জমি দিবো বসবাসের জন্য। যাতে করে কোন গন্ডগল না হয়।

এ বিষয়ে কিত্তিপুর ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হক বলেন, আমার গ্রাম আদালতে বিচার চেয়েছিল সেখানে এক পক্ষ মানে আর এক পক্ষ মানে না। তাই নজরুলের বাবার উপরে দায়িত্ব দেওয়া হয়েছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles