সর্বশেষ

28.6 C
Rajshahi
রবিবার, মে ১২, ২০২৪

নওগাঁয় ২০৬ ক্ষুদ্র-নৃগোষ্ঠী পরিবার পেলেন বিনামূল্যে হাঁস-ভেড়া

নওগাঁ প্রতিনিধি: সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের আত্মসামাজিক ও জীবনমানোন্নয়নে লক্ষ্যে নওগাঁয় সুফলভোগী ২০৬ পরিবারের মাঝে বিনামূল্যে হাঁস ও ভেড়া বিতরণ করা হয়েছে। সুফলভোগী ২০৬ পরিবারের মধ্যে ১১৬ জনকে ২০টি করে হাঁস ও ৯০ জনকে ২টি করে ভেড়া দেওয়া হয়।

বুধবার (১৪ জুন) দুপুরে সদর উপজেলা প্রাণিসম্পদ চত্বরে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর আয়োজন করেন। প্রধান অতিথি হিসেবে এসব হাঁস ও ভেড়া বিতরণ করেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। এসময় তিনি বলেন, দেশের পিছিয়ে পড়া ও অনগ্রসর জনগোষ্ঠীকে উন্নয়ন মুখী মূল স্রোতে এগিয়ে নিতে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাধারণ মানুষের আত্মসামাজিক ও মানোন্নয়নসহ স্বনির্ভর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, এসব হাঁস ও ভেড়া পালনের মাধ্যমে মানুষের আত্মসামাজিক ও জীবন মানোন্নয়নের পাশাপাশি ওই এলাকার মানুষের পুষ্টি চাহিদা পূরণ হবে। এ ছাড়া কর্মসংস্থানের ফলে নারীর আয় বাড়বে এবং ক্ষমতায়ন ঘটবে।

এ সময় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মহির উদ্দিন, নওগাঁ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আমিনুল ইসলাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles