সর্বশেষ

26.1 C
Rajshahi
সোমবার, মে ৬, ২০২৪

নৈা পুলিশের অভিযানে ১২ হাজার সুতার ভাসানো জাল উদ্ধার

টপ নিউজ ডেক্সঃ দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র হালদা নদীতে মা মাছ রক্ষায় অভিযান পরিচালনা করেছে নৌ পুলিশ। এই অভিযানে অবৈধভাবে পাতানো অবস্থায় ১২ হাজার মিটার সুতার ভাসানো জাল জব্দ করেছে পুলিশ।

রোববার (১৭ এপ্রিল) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত হালদা নদী ও সংলগ্ন মোহনায় নৌ পুলিশ চট্টগ্রাম অঞ্চলের পুলিশ সুপার মোমিনুল ইসলাম ভূইয়ার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। তিনি বলেন, অভিযানের সময় হালদা নদীর মোহনায় অবৈধভাবে পাতানো অবস্থায় ১২ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে। তবে এ সময় উদ্ধারকৃত জালের কোনো মালিককে পাওয়া যায়নি। এ ধরনের অভিযান সামনেও অব্যাহত থাকবে বলে তিনি জানান।

তিনি বলেন, বিভিন্নসময় হালদার নৌ ক্যাম্পে বরাদ্দ করা স্পিড বোটের মাধ্যমে নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অবৈধভাবে পাতানো জাল উদ্ধার করে চলেছে নৌ পুলিশ। অভিযানের সময় সদরঘাট নৌ পুলিশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালেও প্রায় দেড় ঘণ্টা অভিযান চালিয়ে হালদা নদীর হাটহাজারীর আকবরিয়া এলাকায় অভিযান চালিয়ে ৪ হাজার মিটার চরঘেরা জাল জব্দ করা হয়েছিল। এর আগে গত ৫ এপ্রিল হালদা নদীতে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার জাল জব্দ করেছিল নৌ পুলিশ। এছাড়া ২ এপ্রিল হালদা নদীতে মা মাছ রক্ষায় অভিযান চালিয়েছিল নৌ পুলিশ। অভিযানে সাড়ে ৪ হাজার মিটার জাল জব্দ করা হয়েছিল।

সূত্রঃ ঢাকা পোষ্ট

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles