সর্বশেষ

31.6 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

পশ্চিমবঙ্গে নির্বাচনে ব্যাপক সহিংসতা, অন্তত ৮ জন নিহত

টপ নিউজ ডেস্কঃ ব্যাপক সহিংসতার ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনে। ভোট গ্রহণ শুরুর প্রথম চার ঘণ্টার মধ্যেই গুলি, ছুরিকাঘাত ও বোমা হামলায় অন্তত ৮ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

শনিবার (৮ জুলাই) শুরু হয় রাজ্যটির ২২টি জেলার ৬৩ হাজার ২২৯টি গ্রাম পঞ্চায়েত আসন, ৯ হাজার ৭৩০টি পঞ্চায়েত সমিতির আসন এবং ৯২৮টি জেলা পরিষদের আসনে নির্বাচন। এসব সহিংসতার জন্য একে-অপরকে দোষারোপ করেছে রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস ও বিরোধী দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, হামলা, সংঘর্ষ চলছিল পঞ্চায়েত নির্বাচনের আগ থেকেই। নির্বাচনের দিন প্রকট আকার ধারণ করে এগুলো। গুলির ঘটনা ঘটে রাজ্যের বিভিন্ন জায়গায়। কোথাও কোথাও হয় বোমা হামলাও।

আনন্দাবাজার আরও জানিয়েছে, খুনের অভিযোগ উঠেছে মুর্শিদাবাদে দুই তৃণমূল কর্মীকে। তৃণমূল, কংগ্রেস এবং সিপিএমের কর্মীরা জেলার বিভিন্ন এলাকায় গুলিবিদ্ধ হয়েছেন। প্রসঙ্গত, ভারতে লোকসভা নির্বাচন হবে ২০২৪ সালে। আর এই নির্বাচনের আগে বেশ গুরুত্বপূর্ণ পশ্চিমবঙ্গের এই পঞ্চায়েত নির্বাচনটি বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles