সর্বশেষ

31.5 C
Rajshahi
বুধবার, মে ১, ২০২৪

পায়রায় এলো আরও সাড়ে ৩৭ হাজার টন কয়লা

টপ নিউজ ডেস্ক: পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য এমভি ‘ওয়াই এম সামিট’ নামের একটি বিদেশি জাহাজ ৩৭ হাজার ৬৫০ টন কয়লা নিয়ে এসেছে। মার্শাল আয়ল্যান্ডের পতাকাবাহী এ জাহাজটি এসেছে ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে । 

সোমবার সকালে এটিকে নেওয়া হয় পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে এবং কয়লা পুরোপুরি সেখানে খালাস করা হবে। পায়রাবন্দরের উপপরিচালক (ট্রাফিক) আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জাহাজটি রাবনাবাদ চ্যানেলের ইনার অ্যাঙ্কোরেজে ভিড়েছে রোববার বিকালে। ৯ দশমিক ৫০ মিটার গভীরতার ১৯৯ দশমিক ৯০ মিটার দীর্ঘ ও ৩২ দশমিক ২৬ মিটার প্রস্থ এ জাহাজটি আউটার অ্যাঙ্কোরেজে ভিড়ে এদিন সকালে। পরে ইনারে নিয়ে আসা হয় বিকালে।

প্রসঙ্গত, কয়লা সংকটের কারণে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের  উৎপাদন টানা ২০ দিন বন্ধ থাকার পর গত ২৩ জুন ৪১ হাজার ২০৭ টন কয়লা নিয়ে এমভি ‘এ্যাথেনা’জাহাজ আসে পায়রা বন্দরে। ওই কয়লা খালাসের পর পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের ৬৬০ মেগাওয়াট সক্ষমতার একটি ইউনিট পুনরায় চালু করা হয় ২৫ জুন থেকে।

পরে ২ জুলাই ৩৬ হাজার ৫৭০ টন কয়লা নিয়ে পায়রাবন্দরে আসে জাহাজ ‘প্যাভো ব্রেভ’ । ৩৬ হাজার ৬০০ টন কয়লাবাহী জাহাজ এমভি ‘জাডোর’ ৬ জুলাই আসে। চতুর্থবারের মতো জাহাজ এলো এবার কয়লা আসার মধ্য দিয়ে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles