সর্বশেষ

24.5 C
Rajshahi
সোমবার, মে ৬, ২০২৪

প্রধানমন্ত্রিত্বের স্বাদ পাবেন নওয়াজ-বিলাওয়াল দু’জনই

টপ নিউজ ডেস্ক: পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ ও পাকিস্তান পিপলস পার্টি পাকিস্তানের ১৬তম সাধারণ নির্বাচনে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় জোট সরকার গঠনের পাশাপাশি প্রধানমন্ত্রিত্বের পদ ভাগাভাগির দিকে এগিয়ে যাচ্ছে।

এদিকে, এবারের নির্বাচনে সবচেয়ে বেশি আসনে ইমরান খান ও তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ সমর্থিত স্বতন্ত্রপ্রার্থীরা জয়ী হয়েছেন। তবে দলটি প্রধানমন্ত্রিত্বের ছিটকে গেছে দৌড় থেকে। পিটিআই আইনি প্রতিবন্ধকতায় এবার দলীয়ভাবে নির্বাচনে অংশ নিতে পারেনি। রাজনৈতিক কৌশল হিসেবে স্বতন্ত্র প্রার্থী নিয়ে ভোটযুদ্ধে নেমে দলটি এগিয়ে রয়েছে।

পাকিস্তানের নির্বাচন কমিশনের ঘোষিত ফল অনুসারে ১০১টি আসনে এই দলের স্বতন্ত্ররা জিতেছেন। দলটির চেয়ারম্যান ব্যারিস্টার গহর ইঙ্গিত দিয়েছেন আইনি জটিলতায় তারা সরকার গঠন করতে না পারলেও পার্লামেন্টে শক্তিশালী বিরোধী দল হিসেবে সক্রিয় থাকার।

এদিকে, রাজনৈতিক কৌশলে এগিয়ে থেকে পাকিস্তান পিপলস পার্টি এবং পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ দেশটির প্রধানমন্ত্রিত্বের পদ ভাগাভাগি করতে যাচ্ছে। ক্ষমতার পরবর্তী পাঁচ বছর আড়াই বছর করে দুই দলের প্রধান প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। আলোচনা হয়েছে দুই দলই এই ক্ষমতা উপভোগ করতে যাচ্ছে। সোমবার পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ-এর প্রতিবেদনে জানানো হয়েছে এ তথ্য।

সম্পাদনায়: তৌহিদ হাসান

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles